সীতাকুণ্ডে চট্টলা এক্সপ্রেসের বগি লাইনচ্যুত

সীতাকুণ্ডে চট্টলা এক্সপ্রেসের বগি লাইনচ্যুত

ফাইল ছবি

সীতাকুণ্ডে ট্রেন দুর্ঘটনায় চট্টলা এক্সপ্রেসের চারটি বগি লাইনচ্যুত হয়। বুধবার (৩ জানুয়ারি) সকালে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সীতাকুণ্ড পৌরসভার সিরাজ ভূঁইয়ার রাস্তার মাথায় এ ঘটনা ঘটে। তবে এ ট্রেন দুর্ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

রেলওয়ে পুলিশ জানিয়েছে, সকাল ৬টার দিকে চট্টলা এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম স্টেশন থেকে ছেড়ে আসে। ট্রেনটি উপজেলার শুকলালহাট প্রগতি ইন্ডাস্ট্রিজ এলাকায় পৌঁছালে ইঞ্জিনের পেছনের বগি লাইনচ্যুত হয়। এরপর ঘটনাস্থল থেকে অন্তত এক কিলোমিটার দূরে সিরাজ ভূঁইয়ার রাস্তার মাথা এলাকায় গিয়ে ট্রেনটি থেমে যায়।

সীতাকুণ্ড রেলস্টেশনের স্টেশন মাস্টার মোজাম্মেল হোসেন বলেন, দুর্ঘটনা কবলিত ট্রেনটির উদ্ধার কার্যক্রম শুরু হয়েছে। আপাতত ঢাকামুখী ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ আছে।

ট্রেনের যাত্রী নুর উদ্দিন জানান, তিনি চট্টগ্রাম থেকে কুমিল্লার লাকসাম যাচ্ছিলেন। হঠাৎ দেখেন গাড়ির ভেতরে অন্ধকার হয়ে গেছে। তারা প্রথমে ভেবেছিলেন কুয়াশায় অন্ধকারাচ্ছন্ন হয়ে গেছে। কিন্তু পরে দেখেন, ট্রেনের ধোঁয়া বগির ভেতরে ঢুকে গেছে। তখনও ট্রেন চলছিল। কিন্তু চালক বুঝে উঠতে পারেননি। কিছুক্ষণ পর ট্রেন হঠাৎ থেমে যায়।

রেলওয়ে পুলিশের (জিআরপি) সীতাকুণ্ড ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আমজাদ হোসেন বলেন, চট্টলা এক্সপ্রেস ট্রেনের দুর্ঘটনার খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে ট্রেনটি লাইনচ্যুত অবস্থায় দেখতে পান। তবে কী কারণে ঘটনা ঘটেছে সেটি বলতে পারেননি।