মুকসুদপুরে নৌকা ও ঈগলের প্রার্থী একই স্থানে জনসভা ডাকায় ১৪৪ ধারা জারি

মুকসুদপুরে নৌকা ও ঈগলের প্রার্থী একই স্থানে জনসভা ডাকায় ১৪৪ ধারা জারি

ফাইল ছবি

গোপালগঞ্জ -১ (মুকসুদপুর-কাশিয়ানীর একাংশ) আসনের মুকসুদপুরে নৌকা ও ঈগল প্রতীকের প্রার্থী একই স্থানে একই সময় জনসভা ডাকায় জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।   

ওই আসনের স্বতন্ত্র প্রার্থী মো: কাবির মিয়া আজ বৃহস্পতিবার বিকাল ৩টায় মুকসুদপুর পাইলট বালক উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনি জনসভা করারর ঘোষণা দেন। একই দিনে, একই সময়ে, একই স্থানে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী লেঃ কর্নেল (অব) মুহাম্মদ ফারুক খান নির্বাচনি জনসভা আহবান করেন। নির্বাচনি জনসভাকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা দেখা দিতে পারে। তাই আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলম মুকসুদপুর পাইলট বালক উচ্চ বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল ৬ টা থেকে শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৬ টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছেন। 

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, উল্লিখিত সময়ে ওই স্থানে যে কোন ধরনের সমাবেশ, মিছিল, অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য বহন, মাইকিংসহ জনশান্তির বিঘ্ন সৃষ্টি হয় এমন যে কোন কাজ নিষিদ্ধ ঘোষণা করা হল। একই সাথে উল্লিখিত এলাকায় চার জনের অধিক ব্যক্তির চলাচল ও সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হল।

নির্বাচনি কাজে নিয়োজিত সংশ্লিষ্ট কর্মকর্তা,কর্মচারি এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে প্রযোজ্য আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।