ভোটারদের চাপ দেয়া হচ্ছে কিনা কূটনীতিকদের জানালেন সিইসি

ভোটারদের চাপ দেয়া হচ্ছে কিনা কূটনীতিকদের জানালেন সিইসি

ভোটারদের চাপ দেয়া হচ্ছে কিনা কূটনীতিকদের জানালেন সিইসি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে ভোটারদের চাপ নয়; বরং ভোট দিতে আসতে বোঝানো হচ্ছে বলে কূটনীতিকদের জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে রাজধানীতে হোটেল সোনারগাঁওয়ে বাংলাদেশে অবস্থানরত বিভিন্ন দেশের দূতাবাসের কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

‘কূটনীতিকরা ভোটের জন্য কাউকে চাপ দেয়া হচ্ছে কিনা এ বিষয়ে জানতে চেয়েছেন । এর পক্ষে আমরা বলেছি, ভোট দিতে কাউকে কোনো ধরনের চাপ দেয়া হচ্ছে না। বরং ভোটারদের ভোট কেন্দ্রে যেতে উৎসাহ প্রধান করা হচ্ছে।’ বলেন সিইসি।

তিনি আরো জানান, দ্বাদশ নির্বাচনের আইন আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় বিজিবি, র‍্যাব, আনসার, সেনা ও নৌ বাহিনীসহ প্রায় ৮ লাখ আইনশৃঙ্খলা বাহিনী মাঠে আছে এবং থাকবে বলেও জানানো হয়।

ভোট গ্রহণের জন্য প্রায় ৮ লাখ সরকারি কর্মকর্তা কর্মচারী নিয়োজিত আছেন। যারা ভোট গ্রহণ করবেন। এ বিষয়েও কূটনীতিকদের জানানো হয়েছে।এছাড়া আইনশৃঙ্খলা মনিটরের জন্য প্রায় ৩ হাজার ম্যাজিস্ট্রেট নিয়োজিত আছেন। তবে নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তুষ্ট কিনা সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমি জানি না।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ ও সার্বিক প্রস্তুতি নিয়ে কূটনীতিকদের সাথে বৈঠক করে নির্বাচন কমিশন।বৈঠকে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, মিশন প্রধান, আন্তর্জাতিক সংস্থার প্রধান এবং বাংলাদেশে ইউএনডিপির আবাসিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।