মৃদু শৈত্যপ্রবাহে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

মৃদু শৈত্যপ্রবাহে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

সংগৃহীত

হিমালয়ের পাদদেশে অবস্থিত পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আজকের তাপমাত্রা অনুযায়ী স্থানীয়ভাবে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে চলে যাচ্ছে। 

শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এর তিন ঘণ্টা আগে ভোর ৬টায় ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

জানা গেছে, উত্তরের হিমেল হওয়ায় শীতের তীব্রতা অব্যাহত রয়েছে। দিনের ১০টার পর রোদের দেখা মিলছে। তবে বিকেলে হিমেল বাতাসে সকাল ও সন্ধ্যা শীতে চরম দুর্ভোগে পড়েছেন রিকশা-ভ্যান চালকসহ শ্রমজীবীরা। দৈনন্দিন আয় কমে গেছে দিনমজুরসহ খেটে খাওয়া মানুষের। পরিবার-পরিজন নিয়ে তারা কষ্টে দিনযাপন করছেন। বিভিন্ন এলাকায় খড়কুটো জ্বালিয়ে বাড়ির আশপাশে এবং পথঘাটে শীতার্তদের শীত নিবারণের চেষ্টা করতে দেখা গেছে।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যেবক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেল শাহ্ বলেন, এ জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ায় তীব্র ঠান্ডা অনুভূত হচ্ছে। আজকে সকাল ৯টায় সারা দেশের মধ্যে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল একই তাপমাত্রা ছিল ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তবে তাপমাত্রা আরও কমতে পারে।