ওয়ার্নারের জায়গা নিতে চান স্মিথ

ওয়ার্নারের জায়গা নিতে চান স্মিথ

ছবি: সংগৃহীত

সিডনি টেস্টের পরই সাদা পোশাকের ক্রিকেট থেকে অবসর নেবেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। তবে তার বিদায়ের আগেই আলোচনা শুরু হয়েছে, ওপেনিংয়ে তার জায়গা কে নিচ্ছেন?

এতদিন ওয়ার্নারের জায়গায় ক্যামেরন ব্যানক্রফট, মার্কাস হ্যারিস ও ম্যাট রেনশর নামই বেশি শোনা গেছে। তবে সিডনি টেস্ট চলাকালীন সবচেয়ে বড় হয়ে চমক হয়ে এসেছে অজিদের সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথের নাম।

সাদা পোশাকে ক্রিকেটে এখন পর্যন্ত ১০৫ টেস্ট খেলেছেন স্মিথ। তবে ক্যারিয়ারে কখনো ইনিংস ওপেন করেননি তিনি। কিন্তু ৩৪ বছর বয়সী এই ব্যাটার নিজেই চাওয়ার কথা জানানোয় বিষয়টিকে উড়িয়ে দেওয়ার সুযোগ নেই। 

শুক্রবার সিডনি টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে স্মিথ বলেন, ‘সত্যি বলতে, আমি খুশিমনেই ওপরে ব্যাট করতে রাজি। তারা যদি এরকমই চায়, আমি তাহলে খুবই আগ্রহী।’

তিনি আরো বলেন, ‘আমি নিশ্চিত, নির্বাচকরা, রন (কোচ ম্যাকডোনাল্ড) ও প্যাটি (অধিনায়ক প্যাট কামিন্স), ওরা সবাই এটা নিয়ে এই ম্যাচ শেষে কথা বলবে। তবে আমি নিশ্চিতভাবেই খুবই আগ্রহী।’

ক্যারিয়ারজুড়ে সবচেয়ে বেশি চারে খেলা স্মিথের সর্বোচ্চ তিন নাম্বারে ব্যাটিং করার অভিজ্ঞতা আছে। সেক্ষেত্রে কখনো কখনো তাকে ইনিংসের শুরুতেই ব্যাটিংয়ে নামতে হয়েছে। নতুন বল সামলানোর চ্যালেঞ্জ তাই স্মিথের আছে, বলাই যায়। তিনে ১৭ টেস্ট ব্যাটিং করে এই ব্যাটারের গড় ৬৭.০৭। সেঞ্চুরি আছে ৮টি।