স্থানীয়দের হামলায় ববির ৬ শিক্ষার্থী আহত

স্থানীয়দের হামলায় ববির ৬ শিক্ষার্থী আহত

সংগৃহীত

রেস্টুরেন্টে খাবার খেতে বসা নিয়ে স্থানীয়দের হামলায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ছয় শিক্ষার্থী আহত হয়েছে। আহতরা বর্তমানে শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে।

রোববার (৭ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন রূপাতলী নামক স্থানে একটি এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বাংলা বিভাগের শিক্ষার্থী রাকিবুল হাসান, ইংরেজি বিভাগের তানজিদ মঞ্জু, রসায়ন বিভাগের নাহিদ রাফিন, হিসাববিজ্ঞান বিভাগের শরিফুল ইসলাম, ইতিহাস ও সভ্যতা বিভাগের ফারদিন খান এবং ২০১৯-২০ শিক্ষাবর্ষের কম্পিউটার বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হৃদয় হোসেন।

এদের মধ্যে শরিফুল ইসলাম এবং ফারদিন খান প্রাথমিক চিকিৎসা নিয়ে হলে ফিরলেও বাকিরা গুরুতর আহত।


এ ব্যাপারে আহত শিক্ষার্থী শরিফুল ইসলাম বলেন, ক্যান্টিন ও ক্যাফেটেরিয়া বন্ধ থাকায় আমরা কয়েকজন বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী রূপাতলী নামক স্থানে দুপুরের খাবার খেতে যাই। রেস্টুরেন্টে বসার পর হুট করে স্থানীয় কাউন্সিলরের কিছু অনুসারী সেখানে উপস্থিত হন এবং দ্রুত খাওয়া শেষ করে টেবিল ছাড়তে বলে। তাদের আচরণে আমাদের খারাপ লাগলে এভাবে কথা বলার কারণ জিজ্ঞেস করতেই আমাদের ওপর চড়াও হন তারা। এসময় বিশ্ববিদ্যালয়ের ফেসবুক গ্রুপে পোস্ট দিয়ে সাহায্যের জন্য আবেদন জানাই আমরা।

আহত আরেক শিক্ষার্থী হৃদয় হোসেন জানান, আমাদের কিছু ভাই রূপাতলীতে বখাটে যুবকদের হাতে হেনস্তার শিকার হয়েছে এমন সংবাদ ফেসবুকে দেখে দ্রুত সেখানে যাই আমি। এসময় আগে থেকেই বিপুল সংখ্যক স্থানীয় যুবক সেখানে উপস্থিত ছিলো। যাওয়ার সঙ্গে সঙ্গে আমার ওপর লাঠিসোঁটা নিয়ে হামলা করা হয়। এতে আমি মাথায় গুরুতর আঘাত পাই। পরে কয়েকজন গণমাধ্যমকর্মী আমাকে হাসপাতালে পাঠায়।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আবদুল কাইয়ুম রাতে জানান, আমাদের কিছু শিক্ষার্থী স্থানীয়দের দ্বারা হামলার শিকার হয়েছে শুনে সঙ্গে সঙ্গে আমি হাসপাতালে গেছি। তাদের চিকিৎসার ব্যাপারে খোঁজ খবর নিয়েছি এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গেও কথা হয়েছে। ঘটনাস্থলের স্থানীয় কাউন্সিলের সঙ্গেও কথা বলার চেষ্টা চলছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি নিয়ে কাজ করছে