আসছে মৌসুমে রিয়ালে যেতে রাজি এমবাপে!

আসছে মৌসুমে রিয়ালে যেতে রাজি এমবাপে!

কিলিয়ান এমবাপে

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে দলবদলের মৌসুম এলেই সবথেকে আলোচিত হয়ে ওঠেন কিলিয়ান এমবাপে। তিনি বর্তমান ক্লাব পিএসজিতেই থাকবেন নাকি রিয়াল মাদ্রিদে পাড়ি জমাবেন তা হয়ে ওঠে টক অব দ্য টাউন। এ নিয়ে জল্পনা-কল্পনা আর গুঞ্জণেরও অন্ত থাকে না। এবারও তার ব্যতিক্রম নয়।

শীতকালীন দলবদলের মৌসুম শুরু হতেই ডালপালা মেলেছে ফরাসি তারকার দল ছাড়ার খবর। এসবের মাঝেই ফ্রেন্স ট্রান্সফার মার্কেট বিশেষজ্ঞ সান্টি অউনা ফুটমার্কেটার মাধ্যমে জানিয়েছেন, আসছে মৌসুমেই রিয়ালে যোগ দিতে রাজি হিয়েছেন এমবাপে।

বেশ কয়েক বছর ধরেই এমবাপের রিয়ালে যোগ দেয়ার নাটক চলছে। ২০২২ সালে স্প্যানিশ জায়ান্টরা এই ফুটবলারকে দলে ভেরানোর খুব নিকটেই পৌছে গিয়েছিল। তবে সবাইকে অবাক করে পিএসজির সঙ্গেই চুক্তি নবায়ন করেন তিনি।

এদিকে নতুন করে পিএসজি ছাড়ার আলোচনা উসকে দিয়েছেন এমবাপে নিজেই। বর্তমান ক্লাবকে তিনি জানিয়ে দিয়েছেন চুক্তির মেয়াদ বাড়াবেন না তিনি। এদিকে এবার ফুটমার্কেটা জানিয়েছে, কদিন আগেই রিয়ালের সঙ্গে একটি চুক্তিতে সম্মত হয়েছেন ২০১৮ বিশ্বকাপজয়ী এই তারকা।

এই চুক্তিতে আসছে মৌসুমে ফ্রি এজেন্ট হিসেবেই রিয়ালে যোগ দেয়ার বিষয়ে রাজি হয়েছেন এমবাপে। এদিকে কদিন আগে নিজের ভবিষ্যৎ নিয়ে এমবাপে বলেছিলেন, ‘আমি এখনো সিদ্ধান্ত নিইনি। নিজের পছন্দও ঠিক করিনি। এখানে আমার সিদ্ধান্ত গুরুত্বপূর্ণ নয়। সর্বশেষ গ্রীষ্মে সভাপতির (পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি) সঙ্গে আমার সে ধরনের চুক্তি হয়েছিল। বলা হয়েছিল, আমরা সব পক্ষের স্বার্থ রক্ষা করে চলব এবং ক্লাবের প্রশান্তি (শৃঙ্খলা) বজায় রাখব। তাই আমি বলব, আমার সিদ্ধান্ত এখন গৌণ ব্যাপার।’