গাজার আল আকসা হাসপাতালে ইসরাইলের হামলা, নিখোঁজ কয়েক শ’

গাজার আল আকসা হাসপাতালে ইসরাইলের হামলা, নিখোঁজ কয়েক শ’

গাজার আল আকসা হাসপাতালে ইসরাইলের হামলা, নিখোঁজ কয়েক শ’

মধ্য গাজার আল আকসা হাসপাতালে ইসরাইলের হামলার পর চিকিৎসাকর্মীসহ কয়েক শ’ রোগী নিখোঁজ রয়েছে। তাদেরকে হাসপাতাল থেকে অজানা স্থানে যেতে সরিয়ে নেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।সোমবার (৮ জানুয়ারি) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

 

প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এবং জাতিসঙ্ঘ (ইউএন) সোমবার রিপোর্ট করেছে, অনেক চিকিৎসাকর্মীসহ প্রায় ৬০০ জন রোগীকে তাদের অবস্থানের কোনো তথ্য ছাড়াই হাসপাতাল ছেড়ে অজানা স্থানে যেতে বাধ্য করা হয়েছে। অবশিষ্ট কর্মীরা ইসরাইলি হামলায় আহতদের সেবার কাজ আঞ্জাম দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।ডব্লিউএইচও এবং জাতিসঙ্ঘের মানবিকবিষয়ক সমন্বয় অফিস (ওসিএইচএ) এর কর্মীরা রোববার মধ্য গাজার দেইর আল-বালাহ গভর্নেন্টের একমাত্র কার্যকরী হাসপাতাল পরিদর্শন করেছে। তারা বলেছে, তীব্র বোমা হামলা অনেককে আল-আকসায় চিকিৎসা সহায়তা নিতে বাধ্য করেছিল।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ৫ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত ইসরাইলি হামলায় অন্তত ২২৫ ফিলিস্তিনি নিহত এবং ২৯৬ জন আহত হয়েছে।কর্মকর্তারা বলেছেন, হাসপাতালে এখন অল্প কিছু কর্মী দ্বারা বিপুল সংখ্যক আহতদের চিকিৎসা করে যাচ্ছে। পরে তারা চিকিৎসা কেন্দ্রগুলোর জন্য আরো সুরক্ষার আহ্বান জানিয়েছে।

সূত্র : আল জাজিরা