আইসিসির মাস সেরার তালিকায় তাইজুল

আইসিসির মাস সেরার তালিকায় তাইজুল

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির ডিসেম্বর মাসের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন তাইজুল ইসলাম। তার সঙ্গে তালিকায় আছেন প্যাট কামিন্স ও গ্লেন ফিলিপস।  

গত মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত বোলিং করেন বাঁ-হাতি টাইগার স্পিনার তাইজুল। সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জেতে বাংলাদেশ। দেশের মাটিতে প্রথমবার কিউইদের টেস্ট হারানোর ম্যাচে দুই ইনিংসে ১০ উইকেট নেন তাইজুল ইসলাম। জেতেন ম্যাচ সেরার পুরস্কার। 

এছাড়া দুর্দান্ত লড়াইয়ের ঢাকা টেস্টে তিনি পান ৫ উইকেট। সিরিজে সর্বোচ্চ ১৫ উইকেট নিয়ে সিরিজ সেরা হওয়ার পুরস্কার জেতেন বাঁ-হাতি এই স্পিনার। 

নভেম্বর দুর্দান্ত বিশ্বকাপ কাটনোর পর ডিসেম্বরেও দারুণ ক্রিকেট খেলেছেন প্যাট কামিন্স। পাকিস্তানের বিপক্ষে হোমে তিন টেস্টের সিরিজের দুটি ডিসেম্বরে খেলেছে তার দল। ওই দুই টেস্টে ১৩ উইকেট নিয়েছেন কামিন্স। এর মধ্যে বক্সিং ডে টেস্টে দুই ইনিংসেই পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়েন ডানহাতি পেসার। পূর্ণ করেন টেস্ট ক্যারিয়ারের ২৫০ উইকেট।

ফিলিপস মাস সেরার তালিকায় আছেন অলরাউন্ড ক্রিকেট খেলে। সিলেট টেস্টে তিনি ৫ উইকেট নেন ও ৪৬ রানের ইনিংস খেলেন। ঢাকায় ৩ উইকেট নেন ও ৭২ বলে ৮৭ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন তিনি।