র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত

র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত

প্রতিকী ছবি

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে অস্ত্রধারী এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে বলে জানা গেছে। বুধবার ভোরে হ্নীলার দমদমিয়া জাহাজ ঘাট ১৪নং ব্রিজ সংলগ্ন পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

র‌্যাব সূত্রে জানা যায়, নিহত রশিদউল্লাহ (২৮) টেকনাফের হ্নীলার লেদা রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেয়া সফিক উল্লাহর ছেলে। র‌্যাবের দাবি সে রশিদ পাহাড়ে সক্রিয় ডাকাত খালেক গ্রুপের সদস্য।

র‌্যাব-১৫ সূত্রে জান যায়, মঙ্গলবার গভীর রাতে হ্নীলা দমদমিয়া জাহাজ ঘাট ১৪নং ব্রিজ সংলগ্ন পাহাড়ি কেরনতলী এলাকায় অপরাধ সংঘটিত করতে ডাকাতদল অবস্থান নিয়েছে বলে সংবাদ পেয়ে অভিযানে যায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি দেখে গুলিবর্ষণ শুরু করে ডাকাত দলের সদস্যরা। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়।

উভয় পক্ষের গোলাগুলি থেমে যাওয়ার পর র‌্যাব সদস্যরা গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকা এক ডাকাতকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। সকালে রোহিঙ্গাদের দ্বারা মৃতের পরিচয় শনাক্ত হওয়া গেছে। গোলাগুলিতে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে দেশীয় তৈরি ২টি এলজি ও ৫ রাউন্ড তাজা গুলি উদ্ধার করে র‌্যাব। এ ঘটনায় টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়েছে।