পুলিশের ধাওয়ায় রেললাইনে কাটা পড়ল লেবুবিক্রেতার পা

পুলিশের ধাওয়ায় রেললাইনে কাটা পড়ল লেবুবিক্রেতার পা

জয়দেবপুর রেল স্টেশন। (ফাইল ছবি)

গাজীপুরে পুলিশের ধাওয়ায় দৌড়ে পালাতে গিয়ে রেললাইনে পড়ে গেলে পরিতোষ চক্রবর্তী (৪৫) নামের ব্যক্তির পায়ের ওপর দিয়ে ট্রন চলে গেছে। গুরুতর অবস্থায় তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে জয়দেবপুর রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে।

আহত পরিতোষ চক্রবর্তী নওগাঁর নওগাঁদা গ্রামের আত্রাই থানার বাসিন্দা। তিনি পেশায় একজন লেবুবিক্রেতা।

প্রত্যক্ষদর্শীরা জানান, পরিতোষ রেললাইনের পাশে নিয়মিত লেবু বিক্রি করতেন। প্রতিদিনের মতো মঙ্গলবারও একই স্থানে লেবু বিক্রি করছিলেন। দুপুর ১২টার দিকে তিনি তার লেবুগুলো পলিথিনে ভরছিলন। এসময় এক পুলিশ সদস্য এসে লাঠি দিয়ে তার পায়ে আঘাত করেন। আত্মরক্ষার্থে পরিতোষ ওইখান থেকে সরে যাওয়ার চেষ্টা করে পড়ে যান। এসময় ওই পুলিশ সদস্য তাকে লাথি মারলে তিনি রেললাইনের ওপরে পড়ে যায়। তাৎক্ষণিক একটি ট্রেন পরিতোষের বাম পায়ের ওপর দিয়ে চলে গেলে পা কেটে যায়। ট্রেন চলে যাওয়ার পর তাকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পরিতোষের শাশুড়ি জানান, পরিতোষ রেললাইনের ফুটপাতে লেবু বিক্রি করেন। তিনি রেলগেটে লেবু পলিথিনে ভরে প্যাকেট করছিলেন। হঠাৎ গাজীপুর মেট্রোপলিটন সদর থানার এক পুলিশ গিয়ে তাকে পেটাতে শুরু করেন। পরে তিনি দৌড় দিয়ে যাওয়ার সময় ট্রেনের নিচে কাটা পড়েন।

বিষয়টি নিশ্চিত করে জয়দেবপুর জংশন রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম জানান, পুলিশ দেখে দৌড়ে পালাতে গিয়ে এক লেবু ব্যবসায়ী দিনাজপুরগামী একতা এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে গুরুতর আহত হয়েছেন। তাকে প্রথমে শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে ওই হাসপাতাল থেকে তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার করা হয়েছে।
জয়দেবপুর জংশন স্টেশন অফিসার আবুল হোসেন জানান, এক লেবুবিক্রেতা ট্রেনে কাটা পড়েছেন। তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ রাফিউল করিম জানান, পুলিশ দেখে অনেকেই পালানোর চেষ্টা করতে পারেন। তবে পুলিশের ধাওয়া দেওয়ার বিষয়টি সঠিক নয়। ওই লেবুবিক্রেতা পুলিশ দেখে দৌড় দিয়ে পড়ে গিয়ে ট্রেনে কাটা পড়েছেন। তার পরিবারের সঙ্গে কথা হয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।