এমবাপ্পেকে পিএসজিতেই চান খেলাইফি

এমবাপ্পেকে পিএসজিতেই চান খেলাইফি

ছবি: সংগৃহীত

কিলিয়ান এমবাপ্পেকে ঘিরে দলবদলের গুঞ্জন যেন শেষই হচ্ছে না। রিয়াল মাদ্রিদসহ একাধিক ক্লাবের নাম জড়াচ্ছে তার নামের সঙ্গে। তা সত্ত্বেও ফরাসি ফরোয়ার্ডকে প্যারিসেই চান পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি।

এমবাপ্পের পেছনে ক্লাবগুলো যেমন নাছোড়বান্দা, তেমন অবস্থা পিএসজির মালিকেরও। আরএমসি স্পোর্টসকে খেলাইফি বলেন, ‘এমবাপ্পেকে পিএসজিতেই চাই। আমার মতে, কিলিয়ান বিশ্বের সেরা প্লেয়ার। পিএসজিও বিশ্বের সেরা ক্লাব। ও (এমবাপ্পে) আমাদের গুরুত্বপূর্ণ প্লেয়ার এবং পরিকল্পনাটাও ওকে কেন্দ্র করেই।’

চলতি মৌসুমে আগুনে ফর্মে আছেন এমবাপ্পে। গোলের পর গোল করেই চলেছেন। রোববার (৭ জানুয়ারি) রাতে ক্যুপ দে ফ্রান্সের ম্যাচে হ্যাটট্রিক করেছেন এমবাপ্পে। ফ্রান্সের ক্লাব ফুটবলের ষষ্ঠ স্তরের দল রেভেলের বিপক্ষে এমবাপ্পের হ্যাটট্রিকে পিএসজি পেয়েছে ৯-০ গোলের বিশাল জয়। ম্যাচের ১৬, ৪৫ ও ৪৮ মিনিটে গোল করেন এমবাপ্পে। পিএসজির হয়ে রোনাল্ড কোলো মুয়ানি ২টি, মার্কো অ্যাসেন্সিও, গনসালো রামোস ও চের এনদুর বাকি গোলগুলো করেন।

পিএসজির এমন ভূমিধস বিজয়ের মধ্যেই এমবাপ্পেকে নিয়ে নতুন খবর দিয়েছে ফরাসি মিডিয়া আউটলেট ফুট মারকাতো। তাদের দাবি, আগামী গ্রীষ্মে রিয়াল মাদ্রিদে যোগ দিতে সম্মত হয়েছেন এমবাপ্পে। এই ফরাসি তারকা নাকি রিয়ালের দেয়া চুক্তির প্রস্তাবে সম্মতি জানিয়েছেন। ২০২৪ সালের জুনেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে এমবাপ্পের। এরপরেই নাকি তিনি সান্তিয়াগো বার্নাব্যুতে পা রাখবেন। গত মৌসুমে ব্যাপক চাপের মুখেও পিএসজির সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করেননি এই ফরাসি তারকা। এমনকি ক্লাব তাকে বেঞ্চে বসিয়ে রাখার হুমকিও দিয়েছিল। সে সময় সৌদি আরবের ক্লাব আল-হিলাল এমবাপ্পের জন্য বিশাল অঙ্কের চুক্তির প্রস্তাবও রেখেছিল।

এবারের শীতকালীন দলবদল উইন্ডো শুরু হলে এমবাপ্পের দলবদল নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়। যার প্রেক্ষিতে গত সপ্তাহে এ বিষয়ে প্রশ্নও করা হয় তাকে। তবে সে সময় তিনি এ বিষয়ে কোনো কিছু বলতে অপারগতা প্রকাশ করেন। জানান, দলবদলের বিষয়ে কোনো কিছু না বলার ব্যাপারে তার সঙ্গে পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির একটা চুক্তি আছে। তাই এ ব্যাপারে কোনো কিছুই তার হাতে নেই।