শেখ হাসিনাকে ব্রুনাইয়ের সুলতানের অভিনন্দন

শেখ হাসিনাকে ব্রুনাইয়ের সুলতানের অভিনন্দন

ফাইল ছবি

টানা চতুর্থবার বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ব্রুনাইয়ের সুলতান হাজি হাসানাল বলকিয়াহ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা এক চিঠিতে ব্রুনাইয়ের সুলতান বলেন, আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে আপনার পুনঃনিযুক্তির জন্য আমার আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

তিনি আরও বলেন, আপনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন এবং দারিদ্র্য বিমোচনে অনেক অগ্রগতি অর্জন করেছে। আমি আপনার সাফল্য কামনা করছি।

হাসানাল বলকিয়াহ বলেন, নতুন মেয়াদে দায়িত্ব পালনে আপনার সাফল্য কামনা করি এবং আমি নিশ্চিত যে-আগামী বছরগুলোতেও বাংলাদেশের আরও অনেক অর্জনের দিকে আপনার এই নেতৃত্ব অব্যহত থাকবে।

চল্লিশ বছর আগে ব্রুনাই দারুসসালাম ও বাংলাদেশ মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর থেকে এই দীর্ঘ ও উষ্ণ সম্পর্ক অব্যাহত রয়েছে বলে তিনি সন্তুষ্টি প্রকাশ করেন।

বলকিয়াহ আরও বলেন, আমি আমাদের দু’দেশ ও মানুষের দ্বিপাক্ষিক ও আঞ্চলিক স্বার্থে এই গুরুত্বপূর্ণ সম্পর্ককে আরও বিকশিত করার নতুন সুযোগের জন্য অপেক্ষায় আছি।

তিনি শেখ হাসিনা ও তার পরিবারের সুস্বাস্থ্য ও সুখ, জনগণের মঙ্গল এবং বাংলাদেশের অব্যাহত অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

এর আগে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চীনা প্রেসিডেন্ট শি জিনপিং ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে চিঠি দেন।

৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয় পায় আওয়ামী লীগ।

বৃহস্পতিবার নতুন মন্ত্রিসভা গঠন করে টানা চতুর্থবার সরকারপ্রধান হিসেবে দায়িত্ব নেন শেখ হাসিনা।