বিশ্বকাপজয়ী থিয়াগোকে দলে ভেড়াতে চায় অ্যাতলেটিকো

বিশ্বকাপজয়ী থিয়াগোকে দলে ভেড়াতে চায় অ্যাতলেটিকো

থিয়াগো আলমাদার

সাম্প্রতিক সময়ে আলোচিত আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে থিয়াগো আলমাদার নাম উপরের দিকেই থাকবে। ক্লাব ও জাতীয় দলের হয়ে দুরন্ত ফর্ম বজায় রাখায় ট্রান্সফারে ইউরোপের চোখ এই আর্জেন্টাইন ফুটবলারের ওপর। সম্প্রতি গুঞ্জন দিন দিন ভারী হচ্ছে অ্যাঞ্জেল কোরেয়ার অ্যাতলেটিকো মাদ্রিদ ছাড়ছেন। আর তার শূন্যস্থানে মাদ্রিদের ক্লাবটির নজর আরেক আর্জেন্টাইন আলমাদার ওপর। 

দলবদল বিষয়ক সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, থিয়াগো অ্যাতলেটিকোর আগ্রহের তালিকায় শীর্ষে। কোরেয়া দল ছাড়লেই অ্যাতলেটিকো তার ব্যাপারে কাজ শুরু করবে। এদিকে জানা যায় অ্যাঞ্জেল কোরেয়াকে কেনার আগ্রহ দেখিয়েছে সৌদি ক্লাব আল ইতিহাদ। তার ব্যাপারে নাকি অ্যাতলেটিকো মাদ্রিদ ও ইতিহাদের মধ্যে কথাবার্তা চলছে।

২০১৫ সালে অ্যাতলেটিকো মাদ্রিদে যোগ দেন কোরেয়া। স্প্যানিশ ক্লাবটির হয়ে বেশকিছু শিরোপা জিতেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। অ্যাতলেটিকোর হয়ে এখন পর্যন্ত ২৮৬ ম্যাচ খেলে ৫৯ গোল করেছেন তিনি। কোরেয়া ২০২২ কাতার বিশ্বকাপেও ছিলেন আর্জেন্টিনার স্কোয়াডে।

এদিকে কাতার বিশ্বকাপের মূল স্কোয়াডে ছিলেন না আলমাদা। জোয়াকিন কোরেয়া ইনজুরিতে পড়লে কপাল খুলে তার। পরে প্রথম সকার লিগে খেলা ফুটবলার হিসেবে জেতেন কাতার বিশ্বকাপ। এরপর দলবদলের বাজারে চাহিদা বেড়ে যায় তার। যদিও এখনও মেজর সকার লিগের ক্লাব আটলান্টা ইউনাইটেডেই রয়েছেন তিনি।