শীতে কাবু হাজারও মানুষের পাশে পিএনআরএফআর

শীতে কাবু হাজারও মানুষের পাশে পিএনআরএফআর

সংগৃহীত

দেশজুড়ে বয়ে যাচ্ছে তীব্র শীত। এই শীতে খেটে খাওয়া, নিম্নআয়ের মানুষের কষ্ট বেড়েছে বহুগুণ। এরমধ্যে দেশের উত্তরাঞ্চলে শীতের তীব্রতা সবচেয়ে বেশি। তাই অন্যান্য বছরের মতো এবারও নীলফামারীর সৈয়দপুরে শীতার্ত মানুষের জন্য উপহার তুলে দেওয়া হলো প্রফেসর নজরুল রিউমাটোলজি ফাউন্ডেশন অ্যান্ড রিসার্চ (পিএনআরএফআর) ট্রাস্টের পক্ষে থেকে।

অসহায় ও গরিব শীতার্ত এমন হাজারও মানুষের মাঝে সহস্রাধিক শীতবস্ত্র বিতরণ করেছে (পিএনআরএফআর)। শুক্রবার (১২ জানুয়ারি) শহরের উপকন্ঠে ঢেলাপীরস্থ টাওয়ার এক্স, চাঁদভানু কমপ্লেক্সে ওই কম্বল বিতরণ করা হয়।

প্রফেসর নজরুল রিউমাটোলজি ফাউন্ডেশন অ্যান্ড রিসার্চ (পিএনআরএফআর) ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রিউমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম শীতার্তদের হাতে কম্বল তুলে দেন।

এ সময় পিএনআরএফআরের ট্রাস্টি ডা. নুসরাত বিনতে নজরুল, সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র-১ শাহিন হোসেন, পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর সবিয়া বেগম, বিশিষ্ট ব্যবসায়ী মমতাজ মিন্টু, মো. মাহবুব আলম, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আলতাফ হোসেন সরকার, সাংবাদিক ও সুধীজনরা উপস্থিত ছিলেন।

সৈয়দপুরের কৃতি সন্তান ও প্রখ্যাত চিকিৎসক প্রফেসর ডা. মো. নজরুল ইসলাম তাঁর নামে প্রফেসর নজরুল রিউমাটোলজি ফাউন্ডেশন অ্যান্ড রিসার্চ (পিএনআরএফঅর) ট্রাস্ট গঠন করেছেন। আর ওই ট্রাস্টের উদ্যোগে তিনি প্রতি শীত মৌসুমে শীতবস্ত্র নিয়ে অসহায় ও গরিব শীতার্ত মানুষের পাশে দাঁড়ান।

গত চারদিন ধরে তীব্র শীত ও কুয়াশা পড়েছে। আর এতে অসহায় ও গরিব মানুষেরা কাবু হয়ে পড়েছেন। এমন শীতের কষ্টে থাকা মানুষ শীতবস্ত্র হাতে পেয়ে কিছুটা স্বস্তি পাবেন বলে মনে করেন আয়োজকরা।