দিনাজপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮.৮ ডিগ্রি রেকর্ড

দিনাজপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮.৮ ডিগ্রি রেকর্ড

সংগৃহীত

দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে দিনাজপুরে। আজ শনিবার (১৩ জানুয়ারি) সকালে আবহাওয়া অধিদফতরের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

এছাড়া, আবহাওয়া অফিস আজ সকাল ৯টা থেকে পরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলেছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

কুয়াশার কারণে উড়োজাহাজ চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন ও সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে বলেও উল্লেখ করা হয়।

এতে আরো বলা হয়, রাজশাহী, পাবনা, নওগাঁ, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

এদিকে আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা রেকর্ড হলে (৮-১০ ডিগ্রি) ওই অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ প্রবাহিত হয়। ফলে গত তিন দিন ধরেই এ জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ। এর আগে গত ৩ জানুয়ারি পঞ্চগড়ে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

দেশে চলমান শীতের তীব্রতা আরো বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। একইসাথে আগামী সপ্তাহে বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে সংস্থাটি।