ময়মনসিংহ-৩ আস‌নে নৌকার প্রার্থী প‌পি জয়ী

ময়মনসিংহ-৩ আস‌নে নৌকার প্রার্থী প‌পি জয়ী

ময়মনসিংহ-৩ আস‌নে নৌকার প্রার্থী প‌পি জয়ী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে স্থগিত হওয়া এক‌টি কে‌ন্দ্রের ভোট সম্পন্ন হ‌য়ে‌ছে। এতে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাড‌ভো‌কেট নিলুফার আনজুম পপি।

শনিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় ময়মন‌সিংহ জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী এ ফল ঘোষণা করেন। এর আগে, এদিন সকাল ৮টা থে‌কে বিকেল ৪টা পর্যন্ত গৌরীপুর উপ‌জেলার সহনাটী ইউনিয়নের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কে‌ন্দ্রে ভোটগ্রহণ চ‌লে।

এই কেন্দ্রে মোট ভোটার তিন হাজার ৩২ জন। তা‌দের ম‌ধ্যে এক হাজার ৬৭৭ জন ভোটা‌ধিকার প্রয়োগ ক‌রেন। তার ম‌ধ্যে আওয়ামী লীগ সম‌র্থিত নৌকা প্রতী‌কের প্রার্থী উপ‌জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি অ্যাড‌ভো‌কেট নিলুফার আনজুম পপি পে‌য়ে‌ছেন এক হাজার ২৯৫ ভোট এবং ট্রাক প্রতী‌কের স্বতন্ত্র প্রার্থী উপ‌জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা পেয়েছেন ৩৫৫ ভোট।

সহকারী রির্টা‌নিং কর্মকর্তা ও উপ‌জেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় সূ‌ত্রে জানা গে‌ছে, ৭ জানুয়ারি অনু‌ষ্ঠিত নির্বাচ‌নের ফলাফলে নিলুফার আনজুম পপি পেয়েছেন ৫৩ হাজার ১৯৬ ভোট এবং সোমনাথ সাহা পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট। এতে নিলুফার আনজুম পপি ৯৮৫ ভোটের ব্যবধানে এগিয়ে ছি‌লেন।

স্থগিত হওয়া গৌরীপুর উপ‌জেলার সহনাটী ইউনিয়নের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোটের ফল হিসাবের পরে নিলুফার আনজুম পপির মোট প্রাপ্ত ভোট ৫৪ হাজার ৪৯১ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সোমনাথ সাহার ৫২ হাজার ৫৬৬ ভোট পান। ফ‌লে এক হাজার ৯২৫ ভো‌ট বেশি পে‌য়ে নিলুফার আনজুম পপি জয়ী হন।

উপজেলা নির্বাচন অফিসার মো: ফারুক মিয়া বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য কেন্দ্রের প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারও পরিবর্তন করা হয়েছে। প্রিজাইডিং অফিসার আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় ক‌লেজের সহকারী অধ‌্যাপক মুহাম্মদ মোশারফ হো‌সেন।

সহকারী রির্টা‌নিং কর্মকর্তা ও উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদুল করিম বলেন, নির্বাচন শতভাগ সুষ্ঠু করার ল‌ক্ষ্যে পুরো এলাকায় ছি‌লে কঠোর নিরাপত্তাব্যবস্থা।

গত ৭ জানুয়ারি এ আসনের ৯২টি কেন্দ্রের ভোট সম্পন্ন হলেও ব্যালট পেপার, বাক্স ছিনতাই ও পুলিশকে মারধরের অভিযোগে ওই কেন্দ্রটির ভোট স্থগিত ঘোষণা করা হয়।