দশম শ্রেণিতে পড়ে ১৮ জনকে বিয়ে

দশম শ্রেণিতে পড়ে ১৮ জনকে বিয়ে

ছবিঃ সংগৃহীত।

ভারতের ওড়িশার কেন্দ্রাপাড়া জেলার বাসিন্দা সুরেন্দ্র সোয়াইন ওরফে সুভাষ। ৬৬ বছর বয়সী সুভাষ মাত্র দশম শ্রেণি পর্যন্ত পড়াশুনা করেন।সুভাষ ভারতের ১০টি রাজ্যে ১৮টি বিয়ে করেন। তার বিরুদ্ধে মামলা হয়েছে ১৪টি।

সুভাষের মোবাইলে ওয়াইফ টিচার,ওয়াইফ বেঙ্গালুরু নামে নাম্বার সেভ করা আছে। তিনি মূলত যৌতুকের টাকার জন্য বিভিন্ন জায়গায় বিয়ে করতেন। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে সুভাষের ৬৬ বছর। তিনি ডাক্তার, ব্যাংকারসহ একের পর এক বিয়ে করেন।

২০১৮ সালের জানুয়ারিতে দিল্লির এক নারীকে ফোন করেন সুভাষ। তিনি নিজেকে কেন্দ্রীয় সরকারের এক চিকিৎসক বলে পরিচয় দেন।সম্প্রতি দিল্লিতে কমল নামে এক নারীকে বিয়ে করেন সুভাষ। নতুন বউয়ের কাছে অনেক টাকা নেন তিনি। কিছু দিন পর চলে যান দিল্লি। সুভাষ নারী পুলিশকেও বিয়ের প্রস্তাব দেন।

সুরেশ মধ্যপ্রদেশের এক নারীকে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডেপুটি ডিরেক্টর জেনারেল বলে পরিচয় দেন। ওই নারীকে মন্দিরে বিয়ে করে ভুবনেশ্বরে নিয়ে যান।এরপর শান্তি বলে এক নারীকে ফাঁসান সুরেশ। শান্তিকে মাসে ৯ হাজার টাকা করে দেওয়ার প্রস্তাব দেন। কিন্তু শান্তি মধ্যপ্রদেশের ওই নারীকে সব জানিয়ে দিলে তার সব কুকীর্তি ফাঁস হয়ে যায়। পুলিশ তার কাছ থেকে ১৩টি ক্রেডিট কার্ড পায়।