মাঠে ফিরতে প্রস্তুত ওলমো

মাঠে ফিরতে প্রস্তুত ওলমো

ছবি: সংগৃহীত

আইনট্রাখট ফ্রাংকফুর্টের বিপক্ষে বুন্দেসলিগার ম্যাচে ইনজুরি কাটিয়ে দলে ফিরছেন স্প্যানিশ ফরোয়ার্ড ডানি ওলমো। কোচ মার্কে রোজ বিষয়টি নিশ্চিত করেছেন।

বদলী বেঞ্চ থেকে ওলমো মাঠে ফিরতে পারেন এমন ইঙ্গিত দিয়ে রোজ বলেছেন, ‘ডানি ফিরেছে এবং সুস্থ অনুভব করছে। যদিও এই মুহূর্তে ৬০ থেকে ৭০ মিনিটের বেশি সে কেলতে পারবে না। তবে ২০ থেকে ২৫ মিনিট তাকে খেলানোর পরিকল্পনা রয়েছে।’

মৌসুমের শুরুটা ভালই করেছিলেন ওলমো। আগস্টে জার্মান সুপার কাপে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচে তিনি হ্যাটট্রিক করেছিলেন। কিন্তু তারপর থেকেই ইনজুরির কারণে ছিটকে যান তিনি।

সেপ্টেম্বরে আন্তর্জাতিক বিরতিতে জাতীয় দলের হয়ে খেলতে গিয়ে হাঁটুর ইনজুরিতে পড়েন ওলমো। অক্টোবরে লিপজিগের হয়ে ফিরে আসলেও নভেম্বরের শুরুতে কাঁধের সমস্যায় আবারো মাঠের বাইরে চলে যান। 

বার্সেলোনার যুব একাডেমি থেকে উঠে আসা ওলমো এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় সাত ম্যাচে ৬ গোল করেছেন। যদিও মাত্র চারটি ম্যাচে তিনি মূল দলে খেলেছেন। 

এর আগে দু’বার জার্মান কাপ জয় করা লিপজিগ অক্টোবরে উল্ফসবার্গের কাছে হেরে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছে। এই মুহূর্তে বুন্দেসলিগার শীর্ষে থাকা বায়ার লেভারকুজেনের থেকে ৯ পয়েন্ট পিছিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে লিপজিগ। 

২৫ বছর বয়সী ওলমো স্পেনের হয়ে ৩২ ম্যাচে ৭ গোল করেছেন। ডায়নামো জাগড়েবে পাঁচ বছর কাটানোর পর ২০২০ সালে তিনি লিপজিগে যোগ দেন। ইউরোপের বেশ কিছু শীর্ষ ক্লাবের নজড়ে থাকলেও জুনে ওলমো ২০২৭ সাল পর্যন্ত লিপজিগের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন।