পণ্যের দাম বেশি হলে ৩৩৩ নম্বরে অভিযোগ জানাতে পারবেন : পলক

পণ্যের দাম বেশি হলে ৩৩৩ নম্বরে অভিযোগ জানাতে পারবেন : পলক

পণ্যের দাম বেশি হলে ৩৩৩ নম্বরে অভিযোগ জানাতে পারবেন : পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, যেকোনো ভোক্তা বাজার বা সুপারশপে কোনো পণ্যের দাম বেশি মনে হলে ৩৩৩ নম্বরে অভিযোগ করতে পারবেন।জানুয়ারির ৩১ তারিখের মধ্যে ৩৩৩ নম্বরটি চালু করার নির্দেশ দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী।সোমবার (১৫ জানুয়ারি) ডাক ও টেলিযোগাযোগ বিভাগে অংশীজনের সঙ্গে এক সভায় এসব কথা বলেন তিনি।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী আরও বলেন, একই সঙ্গে একটি ওয়েবসাইট চালু করা হবে। সেখানে জিনিসপত্রের দাম ওয়েবসাইটে ক্লিক করে জানতে পারবেন।প্রতিমন্ত্রী জানান, দ্রব্যমূল্যের তথ্যসংক্রান্ত ওয়েবসাইটটি চলতি মাসের ৩১ তারিখের মধ্যে চালু করা হবে।

পলক বলেন, আমাদের ৩৩৩ নম্বরে ফোন করে এখন আটটি সরকারি সেবা পাওয়া যাবে। বাজারে বা শপে জিনিসপত্রের দাম বেশি মনে করলে যেকোনো ভোক্তা এই নম্বরে ফোন করে অভিযোগ জানাতে পারবেন।তিনি বলেন, সেজন্য এই নম্বরের সঙ্গে আরেকটি ডিজিট যোগ করে এই তথ্য জানানো যাবে। ফোন করলে অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া যাবে।

তিনি আরও বলেন, একই সঙ্গে আরেকটি ওয়েবসাইট চালু করা হবে। ওয়েবসাইটে জিনিসপত্রের দাম ওয়েবসাইটে ক্লিক করে জানতে পারবেন।তিনি বলেন, নতুন এই ওয়েবসাইটে কৃষি, বাণিজ্যসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় পণ্যের দাম প্রতিদিন আপডেট দেবে।

আজকে মন্ত্রিপরিষদ সভায় প্রধানমন্ত্রীর কোনো নির্দেশনা আছে কি না জানতে চাইলে পলক বলেন, রমজানে দ্রব্যমূল্য যেন ক্রয়ক্ষমতার মধ্যে থাকে সেজন্য সরকারের সংশ্লিষ্ট প্রত্যেকের জায়গায় সজাগ থাকতে বলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।পলক বলেন, এছাড়াও প্রধানমন্ত্রী বলেছেন- সবাইকে মিতব্যয়ী হতে, ক্রয়সংক্রান্ত সচ্ছতা, কোনো প্রকল্প দেরি করা যাবে না, কোনো অনিয়মে ছাড় দেওয়া যাবে না।

সূত্র : ইউএনবি