যুক্তরাষ্ট্রে ২ ভারতীয় ছাত্রের মরদেহ উদ্ধার

যুক্তরাষ্ট্রে ২ ভারতীয় ছাত্রের মরদেহ উদ্ধার

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে দুই ভারতীয় ছাত্রের মরদেহ উদ্ধার উদ্ধার করা হয়েছে। তারা মাত্র দুই সপ্তাহ আগে উচ্চ শিক্ষার উদ্দেশ্যে কানেকটিকাটের হার্ডফোর্ডে গিয়েছিল। সোমবার (১৫ জানুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এই খবর জানিয়েছে।

ছাত্রদ্বয়ের পরিচয় জানা গেছে। একজন তেলেঙ্গানার ওয়ানাপার্টির জি দীনেশ (২২) এবং অপরজন অন্ধ্র প্রদেশের শ্রীকাকুলামের নিকেশ (২১)। সোমবার নিহতদের পরিবারের এক সদস্য জানিয়েছেন, সম্প্রতি যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে একটি বাসায় তাদের মৃত অবস্থায় পাওয়া যায়।

তেলেঙ্গানা ছাত্রের পরিবারের সদস্যরা তার মৃত্যুর কারণ এবং তার রুমমেট সম্পর্কে কিছুই জানেন না।

দীনেশের পরিবারের সদস্যরা জানিয়েছেন, ‘পাশের রুমে থাকা দীনেশের বন্ধুরা শনিবার রাতে আমাদেরকে ফোন করে এবং সে ও তার রুমমেটের মৃত্যু সম্পর্কে আমাদের জানায়। কীভাবে সে মারা গেছে সে বিষয়ে আমাদের কোনও ধারণা নেই।’

পরিবারের এক সদস্যের মতে, দীনেশ ২০২৩ সালের ২৮ ডিসেম্বর উচ্চ শিক্ষার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রের কানেকটিকাটের হার্টফোর্ডে গিয়েছিলেন। তার কয়েকদিন পর নিকেশ সেখানে পৌঁছেছিলেন।

প্রসঙ্গত, নিহত দুই ছাত্র ও তাদের বন্ধুরা একে অপরের পরিচিত ছিল। যুক্তরাষ্ট্রে যাওয়ার পর তারা একসঙ্গে থাকা শুরু করেন।

দীনেশের পরিবারের এক সদস্য জানিয়েছেন, দীনেশের মরদেহ ফিরিয়ে আনতে কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী জি কিশান রেড্ডি এবং তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী এ রেভান্থ রেড্ডির সাহায্য চেয়েছেন তারা।

ওয়ানাপার্টির বিধায়ক মেঘা রেড্ডিও দীনেশের দেহ ফিরিয়ে আনতে সাহায্য করেছেন। তিনি ছাত্রের পরিবারের সদস্যদের ডেকে সান্ত্বনা দেন।

দীনেশের পরিবারের আরেক সদস্য বলেছেন, নিকেশের পরিবারের সদস্যদের সঙ্গে তাদের কোনও যোগাযোগ নেই।

এমনকি শ্রীকাকুলাম জেলা প্রশাসনের কাছে এখনও নিকেশ সম্পর্কে কোনও তথ্য নেই।

শ্রীকাকুলাম পুলিশের বিশেষ শাখার ডিএসপি কে বালারাজু জানিয়েছেন, জেলা কালেক্টরেটও নিকেশ বা তার পরিবারের সদস্যদের বিষয়ে কোনও তথ্য পায়নি।

 ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন মুখ্যমন্ত্রী বলেছেন, মরদেহ তাদের জন্মস্থানে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে।