ব্লাড প্রেসার থেকে ইসিজি সব রিপোর্ট পাবেন এই স্মার্টওয়াচে

ব্লাড প্রেসার থেকে ইসিজি সব রিপোর্ট পাবেন এই স্মার্টওয়াচে

ছবিঃ সংগৃহীত।

স্মার্টওয়াচকে বলা হয় স্মার্টফোনের বিকল্প। অর্থাৎ স্মার্টফোনে যত কাজ করা যায় তার প্রায় সবই করা যায় স্মার্টওয়াচে। সোশ্যাল মিডিয়া ব্যবহার থেকে শুরু করে ব্লুটুথ কলিং, গান শোনা, স্বাস্থ্যের খেয়াল রাখা কি করে না স্মার্টওয়াচ। এবার স্যামসাংয়ের নতুন স্মার্টওয়াচে বিপি, ইসিজি ট্র্যাকিং ফিচারের মতো মেডিকেল চেকআপ পেয়ে যাবেন।

স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৬ সিরিজ লঞ্চ করেছে, রক্তচাপ এবং ইলেক্ট্রোকার্ডিওগ্রাম ফিচার সহ বাজারে এসেছে এই স্মার্টওয়াচ। এটি প্রথম স্মার্টওয়াচ, যাতে ওভার দ্য এয়ার অর্থাৎ ওটিএ সাপোর্ট করে। এতে আপনি স্যামসাং হেলথ মনিটর বিপি এবং ইসিজি ট্র্যাকিং ফিচারটি পেয়ে যাবেন।

যাদের নিয়মিত রক্তচাপ পরীক্ষা করা প্রয়োজন। এমন পরিস্থিতিতে ম্যালেক্সি ওয়াচটি আপনি কিনে নিতেই পারেন। গ্যালাক্সি ওয়াচটি একটি ফটোপ্লেথিসমোগ্রাম (পিপিজি) সেন্সর দিয়ে তৈরি করা হয়েছে, যা সিস্টোলিক এবং ডায়াস্টোলিক চাপের পাশাপাশি পালস রেট রেকর্ড করতে পারে এবং স্যামসাং হেলথ মনিটর অ্যাপে রেকর্ড করতে পারে।

দেখে নিন কীভাবে স্মার্টওয়াচটি ব্যবহার করবেন->> একটি গ্যালাক্সি স্মার্টফোনের সঙ্গে আপনার গ্যালাক্সি ওয়াচ পেয়ার করুন।

>> তারপর আপনার কব্জিতে গ্যালাক্সি ওয়াচ পরুন।

>> এরপর স্যামসাং হেলথ মনিটর অ্যাপটি ওপেন করুন।

>> একটি ইসিজি রিডিং নিতে, আপনার বিপরীত হাতের আঙ্গুলগুলোকে গ্যালাক্সি ওয়াচের উপরের বোতামে ৩০ সেকেন্ডের জন্য আলতো করে রাখুন।

>> ইসিজি ডাটা পেয়ার করা গ্যালাক্সি স্মার্টফোনের সঙ্গে সিঙ্ক করা হয় যেখানে একটি পিডিএফ রিপোর্ট তৈরি করা হয়।