জি-মেইলে আসছে নতুন দুই ফিচার

জি-মেইলে আসছে নতুন দুই ফিচার

ছবি: সংগৃহীত

অ্যানড্রয়েড অ্যাপ সংস্করণে জি-মেইলের জন্য দুটি ফিচার আনতে কাজ করছে গুগল। ব্যবহারকারীদের অভিজ্ঞতা ও কার্যকারিতা বাড়ানোর লক্ষ্যে ফিচারগুলো আনা হচ্ছে।

আগামী সপ্তাহগুলোয় ফিচারগুলো আনুষ্ঠানিকভাবে চালু হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে গুগল। তবে পরীক্ষা-নিরীক্ষার জন্য শুধু নির্দিষ্ট কিছু পরিসরে এগুলো সক্রিয় রয়েছে।

নতুন ফিচারের উল্লেখযোগ্য একটি সংযোজন হলো সাইড মেনুতে ম্যানেজ সাবস্ক্রিপশন অপশন। ফিচারটি চালুর পর যখন লোডিং স্ক্রিন ওপেন হবে, তখন এটি সাইড মেনু বারে যুক্ত থাকবে। চলমান লোডিং স্ক্রিনের কারণে কী কী সুবিধা পাওয়া যাবে তা এখনো পরিষ্কার নয়। তবে এটি নিউজলেটার সাবস্ক্রিপশনকে একত্রিত করবে বলে ধারণা করা হচ্ছে।

কিছু দেখতে ও মুছে ফেলার জন্য ব্যবহারকারীদের একটি কেন্দ্রীভূত প্লাটফর্ম ব্যবহারের সুবিধা দেবে ফিচারটি। ফলে আনসাবস্ক্রাইবিং প্রক্রিয়া সহজ হবে বলে মনে করছেন প্রযুক্তিবিদরা। দ্বিতীয় উল্লেখযোগ্য ফিচারটি হলো ই-মেইলের ত্রি-ডট মেনুতে ট্যাপ করে অ্যাকসেসযোগ্য মেনুতে প্রবেশ করা। রিপোর্ট অ্যাজ স্প্যাম অপশনের ঠিক নিচে নতুন ট্যাব দেখা যাবে। নতুন ফিচার দুটি জি-মেইলের হালনাগাদ ভার্সনে পাওয়া যাবে।