কম দামে সিসি ক্যামেরা আনল শাওমি

কম দামে সিসি ক্যামেরা আনল শাওমি

ছবি: সংগৃহীত

চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি সাশ্রয়ী দামে নতুন সিসি ক্যামেরা আনল। মডেলের নাম ‘শাওমি ৩৬০ হোম সিকিউরিটি ক্যামেরা’। নতুন এই সিকিউরিটি ক্যামেরায় ৩ মেগাপিক্সেলের সেন্সর দেওয়া হয়েছে। ৩৬০ ডিগ্রি ডিগ্রি প্যানারমিক ভিউ দিতে সক্ষম এই ক্যামেরা। বাড়ির প্রতিটি কোণ স্পষ্ট ক্যাপচার করতে পারে। পাশাপাশি রয়েছে এআই হিউমার ডিটেকশন টেকনোলজি।

এই সিকিউরিটি ক্যামেরা শাওমি হোম অ্যাপের মাধ্যমে কানেক্ট করতে পারবেন। উন্নত প্রযুক্তি থাকায় ভুয়া অ্যালার্ম থেকেও সতর্ক করবে আপনাকে। অফিস বা বাড়ির বাইরে থেকে মোবাইলের মাধ্যমেই দেখে নিতে পারবেন সব কিছু।

শাওমি ৩৬০ হোম সিকিউরিটি ক্যামেরা টুকে-তে পাবেন ৩৬০ ডিগ্রি অনুভূমিক ভিউ এবং ১৮০ ডিগ্রি উল্লম্ব বা ভার্টিকাল ভিউ। এতে রয়েছে ৩ মেগাপিক্সেল সেন্সর। যা টুকে রেজুলেশন দেয়। এতে ৬পি লেন্স থাকায় এটি আরও স্পষ্ট ছবি ক্যাপচার করতে পারে এবং যার ফলে বাড়িতে কী হচ্ছে তা বুঝতে সুবিধা হয় ব্যবহারকারীর। সিকিউরিটি ক্যামেরাতে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ নিয়ে যেতে পারবেন।

ভারতে এই ডিভাইস লঞ্চ হয়ে গেছে, সিকিউরিটি ক্যামেরার দাম রয়েছে ৩২০০ রুপি। বর্তমানে এটি সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট মি ডটকম থেকে কেনা যাবে।