নীলফামারীতে ঠান্ডায় মাধ্যমিক ও প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা

নীলফামারীতে ঠান্ডায় মাধ্যমিক ও প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা

সংগৃহীত

নীলফামারীতে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়া সোমবার (২২ জানুয়ারি) ও মঙ্গলবার (২৩ জানুয়ারি) মাধ্যমিকের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া জেলার সব প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ থাকবে।

সোমবার সকাল নয়টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা আগের দিন সকালে ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস। একদিনে ব্যবধানে তাপমাত্রা কমেছে ২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার সকালে জেলা শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক হাফিজুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানা যায়। এছাড়া জেলা প্রাথমিকে শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকেও একই আদেশ জারি করা হয়।

আদেশে উল্লেখ করা হয়েছে, আবহাওয়া অধিদপ্তর থেকে পাওয়া তথ্য অনুযায়ী ২২ ও ২৩ জানুয়ারি নীলফামারী তাপমাত্রা ৮.৮ ডিগ্রির নিচে থাকবে। ফলে সরকারি নির্দেশনা এ দুই দিন জেলার সকল মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হলো।

নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এমএ শাহাজাহান সিদ্দিকী জাগো নিউজকে জানান, জেলার সব প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকবে সোমবার। তবে মঙ্গলবার আবহাওয়া দেখে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

ডিমলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সবুর বলেন, ১৮ জানুয়ারি ডিমলার সর্বনিম্ন তাপমাত্রা নেমেছিল ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এরপর আজ সোমবার সকাল ছয়টায় চলতি মৌসুমের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। জানুয়ারি মাস জুড়েই এমন আবহাওয়া থাকতে করতে পারে বলেও জানান এ আবহাওয়া কর্মকর্তা।