অনুপস্থিত থাকা ১১২ শিক্ষক-কর্মচারীকে শোকজ

অনুপস্থিত থাকা ১১২ শিক্ষক-কর্মচারীকে শোকজ

ফাইল ছবি

মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তারা তাৎক্ষণিক পরিদর্শনে গিয়ে বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনুপস্থিত পাওয়া ১১২ জন শিক্ষক-কর্মচারীকে শোকজ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। কোনো ঘোষণা না দিয়েই গত বছরের নভেম্বর মাসে মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনে গেলে তাদের অনুপস্থিত পান।

আগামী ৫ কর্মদিবসের মধ্যে অননুমোদিতভাবে কর্মস্থলে অনুপস্থিত থাকার কারণ নিজ নিজ জেলা শিক্ষা অফিসে সশরীরে উপস্থিত হয়ে জানাতে বলা হয়েছে অভিযুক্ত শিক্ষক কর্মচারীদের। স্কুল ফাঁকি দেওয়া শিক্ষকদের তালিকায় দেশের বিভিন্ন অঞ্চলের স্কুলের ৯৬ শিক্ষক ও ১৬ কর্মচারী রয়েছেন।

সোমবার (২২ জানুয়ারি) মাউশির সহকারী পরিচালক এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত নোটিশে শোকজপ্রাপ্ত শিক্ষকদের তালিকা প্রকাশ করা হয়।

নোটিশে বলা হয়, ডিজিটাল মনিটরিং সিস্টেমের মাধ্যমে পূর্ব ঘোষণা ছাড়াই নভেম্বর মাসে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন গিয়ে মাঠ পর্যায়ের কর্মকর্তারা এ ১১২ জন শিক্ষক-কর্মচারীকে অনুপস্থিত পেয়েছেন। অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং থেকে মাধ্যমিক উইংয়ে পাঠানো প্রতিবেদনে বিষয়টি উঠে এসেছে।