কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বৃত্তি পেলেন ১০ শিক্ষার্থী

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বৃত্তি পেলেন ১০ শিক্ষার্থী

সংগৃহীত

কুমিল্ল বিশ্ববিদ্যালয়ের (কুবি) লোকপ্রশাসন বিভাগের মেধাবী ও অস্বচ্ছল ১০ নারী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে উইমেন হোপ ফাউন্ডেশন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাস রুমে লোকপ্রশাসন বিভাগ ও উইমেন হোপ আয়োজিত 'ডাব্লিউএইচএফ স্কলারশিপ অ্যাওয়ার্ড' অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্তদের হাতে সার্টিফিকেট প্রদান করা হয়।

বিভাগটির শিক্ষার্থী মাঈশা সুবহা প্রমির সঞ্চালনায় এবং বিভাগীয় প্রধান অধ্যাপক ড. শামসুন্নাহার এতে সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন কুবি উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি ছিলেন উইমেন হোপ ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুল মুকাদ্দিম বিন মুসতাইনুর রহমান এবং সাধারণ সম্পাদক দিলশাদ জামাল মিতা। ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুল মুকাদ্দিম বলেন, আমরা এদেশের পিছিয়ে থাকা নারীদের জন্য কাজের চিন্তা করি। তারই ধারাবাহিকতায় এই বিশ্ববিদ্যালয়ের মেয়েদের আমরা বৃত্তি প্রদান করছি। আমরা মনে করি এর মাধ্যমে নারীরা এগিয়ে যাবে।

উপাচার্য অধ্যাপক আবদুল মঈন বলেন, উইমেন হোপের এই স্কলারশিপ আমাদের নারী শিক্ষার্থীদের ক্ষমতায়ন বৃদ্ধি করতে সহায়ক ভূমিকা পালন করবে। আমি মনে করি এটি শুধু শিক্ষার্থীদের নয় পাশাপাশি আমাদের বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সহযোগিতা করবে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. রশিদুল ইসলাম শেখ, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রভোস্ট জিয়া উদ্দিন, উইমেন হোপ ফাউন্ডেশনের ট্রেজারার হাফিজুর রহমান, প্রতিষ্ঠাকালীন সদস্য হাবিবা সুলতানাসহ লোকপ্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।