লক্ষ্মীপুরে আকিজ গ্রুপের প্রতিনিধির উপর হামলায় দুই আসামী কারাগারে

লক্ষ্মীপুরে আকিজ গ্রুপের প্রতিনিধির উপর হামলায় দুই আসামী কারাগারে

ফাইল ছবি

লক্ষ্মীপুরের রামগতিতে আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের লগো নকল করে এবং জাল ব্যান্ডরোল ব্যবহার করে বিড়ি বিক্রি করছে একটি চক্র। নকল আকিজ বিড়ি বিক্রির সময় আকিজ বিড়ির প্রতিনিধির হাতে ধরা পড়লে প্রতিবাদ করায় গত ১৪ জানুয়ারী প্রতারক চক্রের হামলার শিকার হয় কোম্পানির জুনিয়র এরিয়া ম্যানেজার মোঃ রফিকুল ইসলাম।

এঘটনায় নকল বিড়ি বিক্রিকারী চক্রের ৫ সদস্যের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে রামগতি থানায় মামলা দায়ের করা হয়। ওই সময় অভিযুক্ত শাহাজান নামের এক নকল বিড়ি বিক্রিয়কারীকে গ্রেফতার করে রামগতি থানা পুলিশ।

পরবর্তীতে গত সোমবার লক্ষ্মীপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন চেয়ে আত্মসমর্পণ করে অভিযুক্তরা। চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জামিন আবেদন নামঞ্জুর করে নকল বিড়ি বিক্রি ও সরবরাহকারী চক্রের সদস্য আব্দুল খালেক ও বাবুলকে কারাগারে প্রেরন করেন। গ্রেফতারকৃত শাহাজানসহ অন্যান্য আসামীদের জামিন আবেদন মঞ্জুর করা হয়।

এর আগে হামলার ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবিতে মানববন্ধন করে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের নেতাকর্মীরা। রবিবার বিকালে রাম দয়াল বাজারে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের ব্যানারে এ মানববন্ধন করা হয়।

স্থানীয়রা জানান, একটি অসাধু চক্র রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি করে আসছে। স্থানীয়রা প্রতিবাদ করলে তারা বিভিন্নভাবে হুমকি দিয়ে থাকেন। ভয়ে কেউ মুখ খুলতে পারে না।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের চট্টগ্রাম অঞ্চলের ব্যবস্থাপক (ইনচার্জ) মোঃ জসিম উদ্দিন জানান, হামলার ঘটনায় নকল বিড়ি বিক্রি ও সরবরাহকারী চক্রের দুই সদস্যকে কারাগারে প্রেরণ করেছে বিজ্ঞ আদালত। আমাদের মাননীয় চেয়ারম্যান মহোদয়ের নির্দেশনা অনুযায়ি নকলের বিরুদ্ধে আমাদের জিরো টরারেন্স অব্যহত রয়েছে। নকল বিড়ি বিক্রি বন্ধ করে সরকারি রাজস্ব বৃদ্ধিতে সরকারের সহযোগী হিসেবে কাজ করে যাবে আকিজ গ্রুপ।