ভুয়া পুলিশের খপ্পরে কুয়েত প্রবাসীর ১২ লাখ টাকা খোয়া

ভুয়া পুলিশের খপ্পরে কুয়েত প্রবাসীর ১২ লাখ টাকা খোয়া

ফাইল ছবি

কুয়েতে ভুয়া পুলিশের খপ্পরে পড়ে সম্প্রতি ৩ হাজার দিনার (১২ লাখ টাকা) হারিয়েছেন একজন প্রবাসী। তার অ্যাকাউন্ট থেকে দুই দফায় কেটে নেওয়া হয় প্রথমে ১ হাজার, তারপর আরও ২ হাজার দিনার। তবে ওই প্রবাসীর পরিচয় প্রকাশ করেনি প্রশাসন।

টাকা হারিয়ে ভুক্তভোগী কুয়েতের ময়দান হাওয়াল্লী থানায় অভিযোগ করেন। অভিযোগের প্রাথমিক তদন্তে দেখা যায়, টাকাগুলো একজন প্রবাসীর অ্যাকাউন্টে হস্তান্তর করা হয়েছিল। যার অ্যাকাউন্টে টাকা গেছে তাকে খোঁজ করা হলে তিনি জানান, তিনি এই ঘটনা সম্পর্কে কিছুই জানেন না।

ভুক্তভোগী প্রবাসী বলছেন, তিনি পুলিশের ছদ্মবেশী একজনের কাছ থেকে একটি ফোনকল পেয়েছিলেন। তাকে তার অ্যাকাউন্টটি স্থগিত করার জন্য তার ওটিপি চেয়েছিল, বলা হয়েছিল কেউ তার অ্যাকাউন্ট জালিয়াতি করার চেষ্টা করেছে। পরে সেই প্রবাসী জানতে পারে তার অ্যাকাউন্ট থেকে ৩০০০ দিনার উধাও।

কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গভীর তদন্তে দেখা যায়, এই পুরো টাকাটাই গেছে এক প্রবাসী বাংলাদেশির অ্যাকাউন্টে। কুয়েতের পাবলিক প্রসিকিউশন জালিয়াতির মামলা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

কুয়েতে ইদানীং বেড়েছে ভুয়া পুলিশ দ্বারা প্রতারিত হওয়ার ঘটনা। এর আগেও কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয় বারবার নিরাপত্তারক্ষীদের ছদ্মবেশী গ্যাং দ্বারা প্রতারিত হওয়ার বিরুদ্ধে সতর্ক করেছেন।