রংপুরের সামনে খুলনার লড়াকু পুঁজি

রংপুরের সামনে খুলনার লড়াকু পুঁজি

সংগৃহীত ছবি

এভিন লুইসের ঝোড়ো এক ইনিংসের পরও ৬৪ রানের মধ্যেই ৪ উইকেট হারিয়ে ফেলে খুলনা টাইগার্স। তবে লঙ্কান দাসুন শানাকা ও পাকিস্তানি মোহাম্মদ নওয়াজের দুর্দান্ত জুটিতে লড়াকু পুঁজি পেয়েছে দলটি। রংপুরের রাইডার্সের বিপক্ষে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান তুলেছে তারা।

শুক্রবার (২৬ জানুয়ারি) টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ধাক্কা খায় খুলনা। এদিন আজমতউল্লাহ ওমরজাইয়ের সুইংয়ের কাছে কিছুটা খাবি খাচ্ছিলেন দলপতি বিজয়। ফলে ইনিংসের দ্বিতীয় ওভারেই নিজের উইকেট বিলিয়ে দেন এই ওপেনার।

শেখ মেহেদীর টসড-আপ ডেলিভারিতে মিড উইকেটে রানের খাতা খোলার আগেই রনি তালুকদারের হাতে ধরা পড়েছেন খুলনার দলপতি। বিজয় ফিরলেও দ্রুতই রান তুলতে থাকেন লুইস।

তবে তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি মাহমুদুল হাসান জয়। মেহেদীর বলে উড়িয়ে মারতে গিয়ে মাত্র ৭ রানে লং অনে ব্রেন্ডন কিংয়ের তালুবন্দি হয়েছেন তিনি।

চারে নেমে আফিফ হোসেনও সুবিধা করতে পারেননি। হাসানের লেংথ ডেলিভারিতে কাঁটা পড়েছেন তিনিও। পুল করতে গিয়ে নুরুল হাসান সোহানের গ্লাভসে ধরা পড়েন বাঁহাতি এই ব্যাটার।

এরপর লুইসও বেশিক্ষণ টিকতে পারেননি। ওয়েস্ট উইন্ডিজের এই ব্যাটারকে হাফ-সেঞ্চুরি করতে দেননি হাসান মাহমুদ।

এরপর দলের রানের চাকা সচল রাখেন শানাকা ও নওয়াজ। এই জুটিতে আসে ৭৭ রান। হাসানের ফুলটস ডেলিভারিতে স্কুপ করতে গিয়ে ফেরেন শানাকা। ফেরার আগে তার ব্যাট থেকে ৪০ বলে আসে ৪০ রান।

লঙ্কান এই ব্যাটার না পারলেও ঠিকই ফিফটি তুলে নিয়েছেন নওয়াজ। ৩৩ বলে পঞ্চাশ ছুঁয়েছেন তিনি। এতে শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান তুলে খুলনা।

রংপুরের হয়ে হাসান তিনটি ও মেহেদী দুটি উইকেট নিয়েছেন।