২০২৪-২৫ অর্থবছরের জন্য বাজেট প্রস্তাব চেয়েছে এনবিআর

২০২৪-২৫ অর্থবছরের জন্য বাজেট প্রস্তাব চেয়েছে এনবিআর

২০২৪-২৫ অর্থবছরের জন্য বাজেট প্রস্তাব চেয়েছে এনবিআর

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) দেশের ব্যবসায়ী ও পেশাজীবি সংগঠন, গবেষণা প্রতিষ্ঠান, বুদ্ধিজীবি মহল ও সকল পর্যায়ের করদাতাদের কাছ থেকে ২০২৪-২৫ অর্থবছরের জন্য বাজেট প্রস্তাবনা চেয়েছে। 

আগামী ৪ ফেব্রুয়ারি মধ্যে বিভিন্ন চেম্বার ও বণিক সমিতিগুলোকে বাজেট সংক্রান্ত প্রস্তাব ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের কাছে লিখিতভাবে পাঠাতে অনুরোধ করেছে সংস্থাটি। এর পাশাপাশি এনবিআরে একটি সফট কপিও পাঠাতে হবে। 

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংশ্লিষ্ট চেম্বার ও সমিতিগুলো বাজেট প্রস্তাব ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের কাছে পাঠাবে। আর সেই প্রস্তাবনার একটি সফট কপি এনবিআরের ই-মেইলে পাঠাতে হবে। ই-মেইল ঠিকানা: nbrbudget2024@gmail.com.  এছাড়া যেসব প্রতিষ্ঠান, সংস্থা বা দপ্তর কোনো চেম্বার বা সমিতির সদস্য নয়, তারাও সরাসরি কিংবা ই-মেইলে বাজেট প্রস্তাব পাঠাতে পারবে।এর পাশাপাশি ব্যক্তি পর্যায়ে কেউ বাজেট প্রস্তাব এনবিআরে সরাসরি কিংবা ই-মেইলে পাঠাতে পারবেন।এনবিআর জানিয়েছে, সংস্থাটি অধিকতর গণমুখী, করদাতা ও ব্যবসাবান্ধব এবং প্রতিনিধিত্বশীল বাজেট প্রণয়ণে আগ্রহী। এজন্য বিভিন্ন সংস্থা ও ব্যক্তি পর্যায় থেকে বাজেট প্রস্তাব আশা করছে।

সূত্র : বাসস