রূপগঞ্জে জমি দখল নিয়ে সংঘর্ষ, আহত ১০

রূপগঞ্জে জমি দখল নিয়ে সংঘর্ষ, আহত ১০

সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি দখল নিয়ে বিরোধের জেরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় বাড়িঘরে হামলা ও ভাঙচুর করা হয়। সংঘর্ষে কয়েকজন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ও ইউপি সদস্য মোশারফ হোসেনের গ্রুপের মধ্যে কয়েক দফায় এই সংঘর্ষ হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয়রা জমি বিক্রি না করায় কায়েতপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম ও তার ভাই মিজানুর রহমানের নেতৃত্বে লোকজন নাওড়া এলাকায় একত্রিত হয়। এ সময় কায়েতপাড়া ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি হাজী মোতালেব ভূঁইয়াসহ স্থানীয়দের সাথে বাকবিতণ্ডা হয়। খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য মোশারফ হোসেন মোশা ও তার সমর্থকরা অস্ত্র নিয়ে সেখানে উপস্থিত হয়ে রফিক বাহিনীর সাথে সংঘর্ষে লিপ্ত হয়। প্রায় ৫ ঘণ্টার সংঘর্ষে কয়েকজন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে আহতদের রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবির হোসেন বলেন, নাওড়া এলাকায় সংঘর্ষের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। বর্তমানে পুলিশ মোতায়েন রয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।