নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বিশ্ব ইজতেমা : আইজিপি

নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বিশ্ব ইজতেমা : আইজিপি

নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বিশ্ব ইজতেমা : আইজিপি

বিশ্ব ইজতেমা নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বলে জানিয়েছেন পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন।তিনি বলেন, এবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১৫ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। ইজতেমায় বিভিন্ন লেয়ারে, খিত্তায় নিরাপত্তা বাহিনী রয়েছে।

বুধবার দুপুর ১২টায় আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দান পরিদর্শন করেন। পরে শহীদ আহসান উল্ল্যাহ্ মাস্টার স্টেডিয়ামে অবস্থিত পুলিশ কন্ট্রোল রুমে বিশ্ব ইজতেমায় এবারের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, ইজতেমায় যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশকে ব্রিফিং করা হয়েছে। প্রশিক্ষণ দেয়া হয়েছে। চ্যালেঞ্জ হচ্ছে কে কিভাবে কাজ করবে। অত্যাধুনিক প্রযুক্তিসহ সাদা পোশাকে পুলিশ কাজ করবে।তিনি বলেন, ‘গুজবে কান দেবেন না। একটা গ্রুপ দেশে শান্তি বিনষ্ট করার চেষ্টা করে, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে। একটা দলে, গ্রুপে বিভেদ সৃষ্টি করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়।’

তিনি আরো বলেন, বর্তমান নিরাপত্তায় ব্যবস্থায় বোম ডিসপোজাল ইউনিট, সোয়াট টিম, ডগ স্কোয়াড, বিষ্ফোরক প্রশিক্ষক টিম, ক্রাইম সিন, চুরি, ডাকাতি, ছিনতাই, নৌ বহর ও হেলিকপ্টারের টহল ব্যবস্থা প্রস্তুত থাকবে। পর্যাপ্ত সংখ্যক সিসি টিভি ক্যামেরা, আইপি ক্যামেরা ও নাইট ভিশন ক্যামেরা দিয়ে পর্যবেক্ষণ করা হবে। এছাড়াও ওয়াচ টাওয়ার, সাদা পোশাকে এবং পোশাকে পুলিশের সদস্যরা থাকবে। ইজতেমা স্থলে ভিআইপি-ভিভিআইপিদের নিরাপত্তার বিষয়টিও বিবেচনায় রাখা হয়েছে।এসময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।