জ্যাকলিন জেনেশুনে প্রতারণায় সামিল হয়েছেন: ইডি

জ্যাকলিন জেনেশুনে প্রতারণায় সামিল হয়েছেন: ইডি

ছবি: সংগৃহীত

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দিল্লি হাইকোর্টের সামনে যুক্তি দিয়েছে, ২০০ কোটি টাকার আর্থিক তছরুপের মামলায় অভিযুক্ত বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ, জেনেশুনে প্রতারণায় সামিল হয়েছেন করেছেন অভিযুক্ত প্রতারক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে। আদালতে গিয়েছিলেন জ্যাকলিন, সুকেশের সঙ্গে তাকে জড়িয়ে জারি হওয়া এফআইআরটি বাতিলের দাবি জানিয়ে। মামলাটি বিচারপতি মনোজ কুমার ওহরির সামনে উঠেছিল। আপাতত অভিনেত্রীর আইনজীবী ইডির হলফনামার জবাব দেওয়ার জন্য সময় চেয়েছেন।

‘জ্যাকলিন ফার্নান্দেজ কখনোই সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে হওয়া আর্থিক লেনদেনের সত্যতা প্রকাশ করেননি এবং সর্বদা তথ্য গোপন করেছেন। তিনি আজ পর্যন্ত সত্যকে সামনে আসতে দেননি। এটিও একটি সত্য যে জ্যাকলিন ফার্নান্দেজ সুকেশ চন্দ্রশেখরকে গ্রেফতার করার পরে নিজের মোবাইল থেকে সম্পূর্ণ ডেটা মুছে ফেলেছিলেন। যা প্রমাণ নষ্ট করা। তিনি তার সহকর্মীদের নির্দেশ দিয়েছিলেন প্রমাণ নষ্ট করার।’, জানায় ইডি আদলতে।

হলফনামায় এ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা আরও জানিয়েছে যে, অভিনেত্রী সুকেশের থেকে ৫ কোটি ৭১ লাখ  ১১ হাজার ৯৪২ টাকার শুধু উপহারই নেননি, সঙ্গে দুটি বিদেশি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, যা তার ভাই ও বোনের, সেখানেও ১ লাখ ৭২ হাজার ৯১৩ আমেরিকান ডলার ও ২৬ হাজার ৭৪০ অস্ট্রেলিয়ান ডলার স্থানান্তর করার জন্য অনুরোধ করেছিলেন।

‘অভিনেত্রী ইচ্ছাকৃতভাবে তার বক্তব্য রেকর্ড করার সময় নিজে থেকে ভুল তথ্য পেশ করে আসছিলেন। যাতে তদন্তকে বিভ্রান্ত করা যায়। তিনি প্রাথমিকভাবে অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের প্রকৃত নাম জানেন সেকথা অস্বীকার করেছিলেন। যা পরবর্তীতে প্রমাণ পেশ করে প্রমাণিত করা হয় যে তিনি মিথ্য বলছেন।’, আরও বলা হয়েছে হলফনামায়।

ইডির আনা এ হলফনামার জবাব দেওয়ার সময় দিয়েছে আদালত জ্যাকলিনকে। মামলার পরবর্তী শুনানি রাখা হয়েছে ১৫ এপ্রিল।

সুকেশের সঙ্গে সম্পর্ক অস্বীকার করে আসছেন অভিনেত্রী। তার দাবি, ভুয় পরিচয়ে তাঁর সঙ্গে আলাপ জমিয়েছিল এ প্রতারক। তবে অভিনেত্রী দাবি মানতে নারাজ ইডি। তার নামে চলছে মামলা, দায়ের হয়েছে এফআইআর। এমনকী, লুকআউট নোটিশও জারি রয়েছে। অর্থাৎ, দেশ ছাড়ার অনুমতিও নেই শ্রীলংকান  সুন্দরীর। সঙ্গে একাধিক সময়ে সুকেশের সঙ্গে জ্যাকলিনের ঘনিষ্ঠ ছবি ভাইরাল হয়েছে সোশ্যালে। একটিতে তো অভিনেত্রীর গলাতে ছিল লাভ বাইটও। যা তাকে ফেলে অস্বস্তিতে। বিবৃতি দিয়ে মিডিয়াকে অনুরোধও জানিয়েছিলেন তিনি সেই ছবি না ব্যবহার করার। তবে এ মামলার কারণে বলিউডের একাধিক ছবি ক্রমাগত হাতছাড়া হচ্ছে জ্যাকলিনের সে খবরও আছে বাজারে। অনেক প্রযোজক-পরিচালকই নাকি কাজ করতে রাজি হচ্ছেন না ‘কিক’ নায়িকার সঙ্গে।