৯ মামলায় মির্জা আব্বাসের শুনানি আজ

৯ মামলায় মির্জা আব্বাসের শুনানি আজ

ছবি: সংগৃহীত

রাজধানীর পল্টন ও রমনা মডেল থানার পৃথক ৯ মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানো ও জামিন শুনানির দিন আজ ধার্য রয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

গত ২৪ জানুয়ারি মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানো ও জামিন শুনানির আবেদন করেন তার আইনজীবী মহিউদ্দিন চৌধুরী। বুধবার (৩১ জানুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম শুনানির এ দিন ঠিক করেন।

পল্টন থানায় পুলিশ কনস্টেবল হত্যাসহ ৫ মামলা ও প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ রমনা থানার ৪ মামলায় এই আবেদন করা হয়েছে।

অ্যাডভোকেট মহিউদ্দিন বলেন, মির্জা আব্বাসকে গত ১ নভেম্বর এক মামলায় কারাগারে পাঠানো হয়। গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন সংঘর্ষের ঘটনায় রাজধানীর পল্টন, শাহজাহানপুর, রমনা ও রেলওয়ে থানায় বেশ কয়েকটি মামলা হয়। কমপক্ষে ১১টি মামলায় মির্জা আব্বাসকে আসামি করা হয়। এর মধ্যে তাকে দুটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। বাকি ৯টিতে রাষ্ট্রপক্ষ গ্রেপ্তার না দেখানোতে তার জামিনের আবেদন শুনানি করা সম্ভব হচ্ছে না। এ কারণে ৯টি মামলায় গ্রেপ্তার দেখানোসহ জামিনের আবেদন করা হয়েছে।

গত ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগ থেকে মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।