বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে বন্ধ থাকবে যেসব রাস্তা

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে বন্ধ থাকবে যেসব রাস্তা

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে বন্ধ থাকবে যেসব রাস্তা

 টঙ্গীর তুরাগ নদের তীরে অনুষ্ঠানরত বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আগামীকাল রোববার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে।এবারের আখেরি মোনাজাত সকাল ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মাহবুব আলম।শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে জিএমপির কন্ট্রোল রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

পুলিশ কমিশনার বলেন, আখেরি মোনাজাত সকাল ৯টা থেকে সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে বলে আমাদের জানানো হয়েছে। আমরা এই সময়ের জন্য আমাদের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজিয়েছি।

তিনি বলেন, ট্রাফিক ব্যবস্থা নতুন করে সাজিয়েছি। ভোগড়া বাইপাস থেকে ইজতেমামুখী সাধারণ জনগণের কোনো গাড়ি চলবে না, তারা ডাইভার্ট হয়ে ভোগড়া বাইপাস দিয়ে মীরের বাজারের দিকে চলে যাবেন। এই পথে কেবল মুসল্লিদের গাড়ি আসতে পারবে। মীরের বাজার পর্যন্ত গাড়ি বন্ধ থাকবে, মুসল্লিদের গাড়ি ছাড়া অন্য কারো গাড়ি আসতে পারবে না। ঢাকার ভেতরে কুড়িল বিশ্বরোড থেকে ডাইভার্ট করে দেবে তিন শ’ ফিটের দিকে। আশুলিয়া সড়কের গাড়ি মিরপুর বেড়িবাঁধের দিকে ডাইভার্ট করে দেয়া হবে।

আখেরি মোনাজাত শেষ হওয়ার পর এক্সপ্রেসওয়ে ও ফ্লাইওভার আগে চালু করার চেষ্টা থাকবে বলে জানান তিনি। এই প্রক্রিয়ায় মুসল্লিরা দ্রুত ইজতেমা প্রাঙ্গণ ত্যাগ করতে পারবেন বলে আশা প্রকাশ করেন তিনি।