‘বাংলা চ্যানেল’ বিজয়ী মুসাকে সম্মাননা দিল ইবির লালন শাহ হল প্রশাসন

‘বাংলা চ্যানেল’ বিজয়ী মুসাকে সম্মাননা দিল ইবির লালন শাহ হল প্রশাসন

ছবি: নিউজজোনবিডি

ইবি প্রতিনিধি:ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী হিসেবে প্রথমবারের মতো বাংলা চ্যানেল সাঁতারে অংশ নিয়ে বিজয়ী হওয়া লালন শাহ হলের আবাসিক শিক্ষার্থী মুসা হাশেমীকে সম্মাননা দিয়েছে হল প্রশাসন। রবিবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপাচার্যের কার্যালয়ে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম ও হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, বিশ^বিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ, লালন শাহ হলের শাখা কর্মকর্তা খিজির আলী উপস্থিত ছিলেন।

সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়ার আগে উপাচার্য মুসার গলায় আয়োজকদের দেওয়া বিজয়ী পদক পরিয়ে দেন। একইসঙ্গে হল প্রশাসনের পক্ষ থেকে উপহার হিসেবে নগদ অর্থ তুলে দেন। এসময় উপাচার্য মুসার অর্জনকে বিশ^বিদ্যালয়ের অর্জন হিসেবে উল্লেখ করে তাকে অভিনন্দন জানান ও শুভকামনা জানান। একইসঙ্গে হল প্রশাসন তার পাশে থাকায় হল প্রভোস্টকে ধন্যবাদ জানান। এছাড়া মুসা সম্মাননা গ্রহণ শেষে উপাচার্যের নিকট বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সুইমিং পুল স্থাপনের অনুরোধ করেন। উপাচার্য এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।

মুসা বিশ্ববিদ্যালয়ের লালন শাহ হলের ৪১৮ নম্বর কক্ষের আবাসিক ছাত্র ও আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি রোভার স্কাউটের বিশ্ববিদ্যালয় ইউনিট কাউন্সিলের সভাপতি হিসেব দায়িত্বপালন করছেন। গত ২৮ ডিসেম্বর ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’ আয়োজিত বাংলা চ্যানেল সাঁতারের ১৮তম আসরে অংশ নিয়ে সাড়ে ছয় ঘন্টায় টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন পর্যন্ত ১৬.১ কিলোমিটার পাড়ি দেন তিনি। এই আসরে দেশ-বিদেশের ৪৩ জন সাঁতারু অংশ নেন।

মুসা হাশেমী অনুভূতি জানিয়ে বলেন, আমার অর্জনকে স্বীকৃতি দিয়ে ও সম্মাননার মাধ্যমে আমাকে সম্মানিত করায় হল প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। উপাচার্য স্যারের নিকট থেকে ক্রেস্ট গ্রহণ করা আমার জন্য অনেক আনন্দের। সেন্টমার্টিনের বুকে বিশ্ববিদ্যালয়ের পতাকা তুলে ধরার স্বপ্ন ছিল, সেটি পূরণ হয়েছে। আমার প্রত্যাশা পরবর্তীতে আরো অনেক ইবিয়ান বাংলা চ্যানেল জয় করবে।

হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন বলেন, মুসা আমাদের বিশ্ববিদ্যালয়ের গর্ব। বাংলা চ্যানেল জয় করে সে প্রথম বিশ্ববিদ্যালয়ের পতাকা সেন্টমার্টিনের বুকে উত্তোলন করেছে। সে আমার হলের আবাসিক শিক্ষার্থী। তাকে হলের পক্ষ থেকে সম্মাননা ও কিছু নগদ অর্থ প্রদান করলাম যাতে ভবিষ্যতে অন্য শিক্ষার্থীরাও উৎসাহ পায়। উপাচার্য স্যার আমাদের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এজন্য স্যারের প্রতি আমি কৃতজ্ঞ।