ইবির শেখ হাসিনা হলে ফুল ছিঁড়লে সিট বাতিল!

ইবির শেখ হাসিনা হলে  ফুল ছিঁড়লে সিট বাতিল!

ইবির শেখ হাসিনা হলে ফুল ছিঁড়লে সিট বাতিল!

‘ফুল ছেঁড়া নিষেধ, ফুল ছিঁড়লেই সিট বাতিল করা হবে’। এমনই আদেশ দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হল প্রশাসন। হল প্রাঙ্গনের ফুলের বাগানের বিভিন্ন জায়গায় একাধিক প্ল্যাকার্ডে এই সতর্কবার্তা সাঁটানো হয়েছে। এতে হলটির প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডলের স্বাক্ষরও রয়েছে।

এ নিয়ে হলের আবাসিক শিক্ষার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এই সিদ্ধান্তকে তারা হাস্যকর ও অযৌক্তিক বলে দাবি করেছেন। এদিকে বিষয়টি প্রকৃতপক্ষে এমন নয় বরং নিছক সতর্কবার্তা বলে দাবি হল প্রভোস্টের।

হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, ফুল হলের সৌন্দর্য বৃদ্ধি করছে। তাই বলে ফুল ছেঁড়ার জন্য সিট বাতিলের সিদ্ধান্তের বিষয়টি হাস্যকর ও সম্পূর্ণ অযৌক্তিক। ফুল ছেঁড়া থেকে রক্ষার্থে হল প্রশাসন জরিমানা করে বা ভিন্নভাবে সতর্ক করতে পারতো। তাছাড়া হলে সিসিটিভি ক্যামেরা রয়েছে। কারা নিষেধাজ্ঞা না মেনে ফুল ছিঁড়ছে সেটা সহজেই চিহ্নিত করা যায়।

হলের প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডল বলেন, ‘সিট বাতিল করা হবে বলা থাকলেও, ব্যাপারটা তেমন নয়। অনেক মেয়েই বিনা কারণে ফুল ছিঁড়ে বাগানের সৌন্দর্যকে নষ্ট করছে। শুধু সচেতনতা সৃষ্টিতে এটি করা হয়েছে।’