শচীনের ব্যাটে ফাইনালে ভারত

শচীনের ব্যাটে ফাইনালে ভারত

ছবি: সংগৃহীত

দলের বিপর্যয়ে দাঁড়িয়ে দুর্দান্ত ইনিংস খেলেছেন ভারতের অনূর্ধ্ব-১৯ দলের মিডল অর্ডার ব্যাটার শচীন দাস। তার সঙ্গে ম্যাচ জেতানো ১৭১ রানের জুটি দিয়েছেন অধিনায়ক উদয় সাহারন। তাদের ব্যাটে ভর করে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলকে ২ উইকেটে হারিয়ে টানা পঞ্চমবারের মতো যুবা বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত। 

মঙ্গলবার বেনোনির উইলোমোরে পার্কে টস জিতে বোলিং নেয় ভারত। স্বাগতিক দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪৪ রান স্কোর বোর্ডে যোগ করে। দলটির হয়ে ওপেনার লুহান ড্রি প্রিটোরিয়াস ১০২ বলে ৭৬ রানের ইনিংস খেলেন। চারে নামা রিচার্ড সেলেটসওয়ানে ১০০ বলে ৬৪ রান করেন। 

এছাড়া শেষ দিকে অলিভার হোয়াইটহেড ৩৪ বলে ২২, জুয়ান জেমস ১৯ বলে ২৪ ও ত্রিস্তান লুস ১২ বলে ২৩ রানের ইনিংস খেলেন। 

জবাব দিতে নেমে ভারত ৩২ রানে ৪ উইকেট হারায়। ওই ধ্বংসস্তুপ থেকে দুর্দান্ত জুটি গড়ে দলকে জেতান শচীন ও উদয়। ছয়ে ব্যাট করতে নামা শচীন ৯৬ বলে খেলেন ৯৫ রানের ঝকঝকে ইনিংস। তার ব্যাট থেকে ১১টি চার ও একটি ছক্কার শট আসে। ম্যাচ ড্র হওয়ার পর উদয় ১২৪ বলে ৮১ রান করে আউট হন। তিনি ছয়টি চার মারেন। 

ভারতের হয়ে এই ম্যাচে রাজ লিম্বানি ৩টি ও মুশের খান ২ উইকেট নিয়েছেন। দক্ষিণ আফ্রিকার যুবাদের হয়ে কিওয়ানা মাপাকা ও ত্রিস্তান লুস ৩টি করে উইকেট নেন। এর মধ্যে ভারতের প্রথম ৪ উইকেটের ৩টিই নেন লুস। আসরের দ্বিতীয় সেমিফাইনালে বুধবার অস্ট্রেলিয়া ও পাকিস্তান মুখোমুখি হবে।