উখিয়ায় অপহরণের পর আরএসও সদস্যকে গুলি করে হত্যা

উখিয়ায় অপহরণের পর আরএসও সদস্যকে গুলি করে হত্যা

প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা আশ্রয় শিবির থেকে রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) এক সদস্যকে অপহরণের পর মাথায় গুলি করে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার ভোরে আরাকান স্যালভেশন আর্মির (আরসা) সন্ত্রাসীরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে।

নিহত মোহাম্মদ জলিল (৩৫) উখিয়ার কুতুপালংয়ের ৪ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের এ-৩ ব্লকের কামাল হোসেনের ছেলে। তিনি আরএসও-এর সক্রিয় সদস্য ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে রোহিঙ্গা আশ্রয় শিবিরের নিরাপত্তায় নিয়োজিত ১৪-আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহ-অধিনায়ক পুলিশ সুপার মো: আরেফিন জুয়েল বলেন, গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে কুতুপালং-৪ নম্বর আশ্রয় শিবিরের এফ ব্লকে এসে ১৫-২০ অস্ত্রধারী আরসা সন্ত্রাসী তিন রোহিঙ্গাকে অপহরণ করে পাহাড়ে নিয়ে যায়। তাদের মধ্যে জলিলকে আজ ভোর রাতে মাথায় গুলি করে ফুটবল খেলার মাঠে ফেলে রাখে তারা।

খবর পেয়ে এপিবিএনের সদস্যরা তাকে উখিয়া বিশেষায়িত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে উখিয়া থানার পুলিশ লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠায়। এ ঘটনায় সন্ত্রাসীদের গ্রেফতারে আশ্রয় শিবিরে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান এই কর্মকর্তা।