আইটি খাতে এক বিলিয়ন ডলার বিনিয়োগ আনা হবে: পলক

আইটি খাতে এক বিলিয়ন ডলার বিনিয়োগ আনা হবে: পলক

ছবি: সংগৃহীত

আগামী পাঁচ বছরে দেশের আইটি খাতে এক বিলিয়ন ডলার বিনিয়োগ আনা হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আইসিটি এখন অক্সিজেনের মতো কাজ করছে বলেও জানান তিনি।

রাজধানীর গুলশান ক্লাবে বুধবার দেশের প্রথম ও সর্ববৃহৎ শ্রমিকদের ওয়েলবিং প্ল্যাটফর্ম আপনের ইনভেস্টমেন্ট অ্যানাউন্সমেন্ট শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে আমাদের আইসিটি খাত থেকে ১ দশমিক ৯ বিলিয়ন ডলার রপ্তানি আয় হচ্ছে এবং ২০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। এ খাতে আগামী পাঁচ বছরে ৫ বিলিয়ন ডলার রপ্তানি আয় এবং আরও নতুন ১০ লাখ কর্মসংস্থান সৃষ্টি হবে।

আইসিটির গুরুত্ব উল্লেখ করে জুনাইদ আহমেদ পলক বলেন, আইসিটি এখন অক্সিজেনের মতো কাজ করছে। আইসিটির কাজ হচ্ছে সবাইকে সহযোগিতা করা। আমরা যেমন চোখে অক্সিজেন দেখি না, আমরা গ্রহণ করি; তেমনি আইসিটি চোখে দেখা যাচ্ছে না, সমাজে বিরাট পরিবর্তন আনছে এবং মানুষের জীবনকে সহজ করছে। ইন্টারনেট আছে বলেই ইন্টারনেটনির্ভর আপন বাজার অ্যাপ ৩২টি কোম্পানিতে ১৪ লাখ শ্রমিকরা ব্যবহার করার সুযোগ পাচ্ছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান, স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, আপন বাজার সিইও সাইফ রশিদ।