নোবিপ্রবিতে আইডি কার্ড জেনারেশন সফটওয়্যার উদ্বোধন

নোবিপ্রবিতে আইডি কার্ড জেনারেশন সফটওয়্যার উদ্বোধন

সংগৃহীত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য ‘NSTU ID Card Express’ নামক অটোমেটেড আইডি কার্ড জেনারেশন সফটওয়্যারের উদ্বোধন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সাইবার সেন্টার আয়োজিত এক অনুষ্ঠানে উপাচার্য আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন।

সাইবার সেন্টারের পরিচালক এ আর এম মাহমুদুল হাসান রানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, প্রকৌশল ও প্রযুক্তি অনুদের ডিন অধ্যাপক ড. মো. আশিকুর রহমান খান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভূঞা, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. এস. এম. মাহবুবুর রহমান ও রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন। এসময় আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. জিয়াউর রহমান ভূঁইয়া (সম্রাট) ও সাধারণ সম্পাদক মো. ইবনে ওয়াজিদ ইসলাম ইমন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাইবার সেন্টারের সহকারী পরিচালক মো. ইফতেখারুল আলম ইফাত। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে সাইবার সেন্টারের উদ্ভাবিত এই আইডি কার্ড জেনারেশন সফটওয়্যারটি একটি যুগান্তকারী পদক্ষেপ। এর মাধ্যমে সংক্ষিপ্ত সময়ের মধ্যে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা প্রাতিষ্ঠানিক আইডি কার্ড যথা সময়ে পেয়ে যাবেন। যদিও এই সেবা পেতে আগে শিক্ষার্থীদের বেগ পেতে হতো, তবে আশা করছি, এখন থেকে আর সমস্যা হবে না।