বইমেলায় মোশতাক আহমেদের ৪ উপন্যাস

বইমেলায় মোশতাক আহমেদের ৪ উপন্যাস

ফাইল ছবি

দীর্ঘ দুই দশক ধরে লেখালেখিতে যুক্ত থাকা মোশতাক আহমেদের ৪টি উপন্যাস বেরিয়েছে এবারের বইমেলায়। এ নিয়ে তার প্রকাশিত বইয়ের সংখ্যা ১২০টি। যার মধ্যে রয়েছে সায়েন্স ফিকশন, ভৌতিক থ্রিলার, রোমান্টিক উপন্যাস, প্যারাসাইকোলজি, কিশোর গোয়েন্দা সিরিজ, ভ্রমণ ও মুক্তিযুদ্ধের উপন্যাস।

বহুমাত্রিক লেখক মোশতাক আহমেদের সাহিত্যকর্ম নিয়ে বাংলাদেশ এবং কলকাতাসহ বিভিন্ন জায়গায় একক বইমেলা হয়েছে। এবারের বইমেলায় তার নতুন চারটি নতুন বই এসেছে। প্যারাসাইকোলজি- হারানো জোছনার সুর; সায়েন্স ফিকশন-দ্য ওল্ড ওয়ার্ল্ড; ভৌতিক-মৃত্যুবাড়ি এবং শিশিলিন গোয়েন্দা সিরিজের-রূপার সিন্দুক।

২০০৪ সালের বইমেলায় তার প্রথম বই বের হয় বলে জানান মোশতাক আহমেদ। পাঠকের ভালোবাসার কারণেই তিনি ৫০তম সায়েন্স ফিকশন ‘দ্য ওল্ড ওয়ার্ল্ড’সহ মোট ১২০টি উপন্যাস লিখেছেন।

মোশতাক আহমেদ ২০১৮ সালে বাংলা একেডেমি সাহিত্য পুরস্কার এবং শিশু একাডেমি সাহিত্য পুরস্কারে ভূষিত হন। এছাড়াও তিনি কালি ও কলম সাহিত্য পুরস্কার, ছোটদের মেলা সাহিত্য পুরস্কার, কৃষ্ণকলি সাহিত্য পুরস্কার এবং সিটি আনন্দ সাহিত্য পুরস্কারসহ নানা সম্মাননায় ভূষিত হন।

এবারের একুশে বইমেলায় অনিন্দ্য প্রকাশ (প্যাভিলিয়ন ২০) ছাড়াও রকমারি ডটকমসহ বই বিক্রির সব ওয়েবসাইটে তার লেখা উপন্যাসগুলো পাওয়া যাচ্ছে।