নারায়ণগঞ্জে গ্যাসের পাইপ ফেটে দগ্ধ ১৪

নারায়ণগঞ্জে গ্যাসের পাইপ ফেটে দগ্ধ ১৪

প্রতিকী ছবি

নারায়ণগঞ্জে একটি রপ্তানিমুখী পোশাক কারখানায় গ্যাস পাইপলাইন বিস্ফোরণে ১৪ জন দগ্ধ হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ফতুল্লার কাশীপুর এলাকায় ক্রনি অ্যাপারেলসে গ্যাস ওয়েল্ডিং করার সময় পাইপলাইনে বিস্ফোরণের এ ঘটনা ঘটে।

তথ্যটি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম ও ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আজম মিয়া।

বিস্ফোরণে দগ্ধরা হলেন- দগ্ধরা হলেন- মেহেদী হাসান (৩০), জাকির (২৬), কামরুল (৪০), মাহবুব (৩০), শফিক (২৮), সিকিউরিটি মনির (২৮), সামচু (৩২), রিপন (৩৪), রুবেল মিয়া (১৯), জিতু (৪০), পলাশকান্তি (৪২), মুকুল (৪২), মিঠুন (২৫) ও মুকুল (৪০)।

দগ্ধ কামরুল বলেন, ক্রনি অ্যাপারেলসে গ্যাসের ওয়েল্ডিং মেশিন দিয়ে কাজ করার সময় হঠাৎ গ্যাস পাইপ ফেটে যায়। এতে করে আমাদের বেশ কয়েকজন দগ্ধ হয়। পরে দগ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম বলেন, নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় গ্যাস পাইপলাইন বিস্ফোরিত হয়েছে। এদের মধ্যে ১৪জন দগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ১৩জন শঙ্কামুক্ত আছেন। তবে একজনকে আমরা পর্যবেক্ষণের জন্য বার্ন ইউনিটে ভর্তি করেছি। তার নাম জিতু (৪০), তিনি ৩০ ভাগ দগ্ধ হয়েছেন। সে ওই পোশাক কারখানার শ্রমিক বলে প্রাথমিক অবস্থায় জানতে পেরেছি।

ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আজম মিয়া জানান, গ্যাস লাইনের পাইপ লাইনে বিস্ফোরণ হয়। তবে সবাই আশঙ্কা মুক্ত বলে জেনেছি।