রিয়াল ঝড়ে উড়ে গেল জিরোনা

রিয়াল ঝড়ে উড়ে গেল জিরোনা

সংগৃহীত

চলতি মৌসুমে লা লিগায় চমক জাগানিয়া পারফরম্যান্স উপহার দিয়ে চলছে জিরোনা। একের পর এক জয়ের রিয়াল মাদ্রিদের সঙ্গে টেক্কা দিয়ে চলছে তারা। পয়েন্ট টেবিলের শীর্ষস্থানেও উঠেছিল দলটি। তবে রিয়াল মাদ্রিদের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে আর পারলো না। দাপুটে পারফরম্যান্সে রিয়াল ৪-০ গোলের ব্যবধানে স্রেফ গুঁড়িয়ে দিয়েছে জিরোনাকে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতেই রিয়ালকে এগিয়ে নেন ভিনিসিউস জুনিয়র। পরে আরও দুই গোলে অবদান রাখেন এই ব্রাজিলিয়ান তরুণ। জোড়া গোল করেন দলের ‘গোল্ডেন বয়’ জুড বেলিংহ্যাম। একবার জালের দেখা পান রদ্রিগো। আর তাতেই আসে বড় জয়।

ম্যাচের ষষ্ঠ মিনিটের মাথায় দারুণ এক গোল করেন ভিনিসিউস জুনিয়র। মাঠের বাম দিক থেকে ফেদে ভালভার্দে পাস দেন ভিনিসিউসকে। সামনে থাকা প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে এড়িয়ে জায়গা বানিয়ে ২৫ গজ দূর থেকে দুই জনের মাঝ দিয়ে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন এই তারকা। 

রিয়াল দ্বিতীয় গোলের দেখা পায় ম্যাচের ৩৫তম মিনিটে। বাঁ দিক থেকে প্রতিপক্ষের একজনকে ফাঁকি দিয়ে বেলিংহ্যামকে পাস দেন ভিনিসিউস। অফসাইডের ফাঁদ এড়িয়ে বক্সে ঢুকে এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে বল জালে পাঠান ইংলিশ তরুণ। প্রথমার্ধে দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবার ভিনিসিউস-বেলিংহ্যাম ম্যাজিক। ৫৪তম মিনিটে বাঁ দিকে প্রতিপক্ষের একজনকে কাটিয়ে বক্সে ঢুকে ভিনিসিউসের নেওয়া শট ঠেকিয়ে দেন গোলরক্ষক, ফিরতি বল পেয়ে যান ফাঁকায় দাঁড়ানো ভিনিসিউস। কাছ থেকে জাল খুঁজে নেন ইংলিশ মিডফিল্ডার বেলিংহ্যাম।

এদিন যেন গোলের নেশায় পেয়ে বসেছিল রিয়ালকে। তারই ধারায় ম্যাচের ৬১তম মিনিটে দারুণ গোলে ব্যবধান আরও বাড়ান রদ্রিগো। মাঝমাঠ থেকে ভিনিসিউসের পাস ধরে ছুটে গিয়ে বক্সে ঢুকে ডান পায়ের শটে গোলটি করেন ২৩ বছর বয়সী ব্রাজিলিয়ান উইঙ্গার। শেষে চার গোলের লিড নিয়েই মাঠে ছাড়ে রিয়াল।

এই জয়ে ২৪ ম্যাচে ১৯ জয় ও ৪ ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৬১। সমান ম্যাচে জিরোনার ৫৬ পয়েন্ট। ২৩ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শিরোপাধারী বার্সেলোনা তিনে। ৪৮ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ আছে চারে।