ঘরের ক্লাবে ফিরছেন নেইমার

ঘরের ক্লাবে ফিরছেন নেইমার

ছবি: সংগৃহীত

ব্রাজিলের ঐতিহাসিক ক্লাব সান্তোস। একটা সময় এই ক্লাবের হয়ে মাঠ মাতিয়েছেন ফুটবল কিংবদন্তি পেলে। এই ক্লাব থেকেই নিজের জাত চিনিয়েছেন নেইমার জুনিয়র। যদিও এখন তিনি সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালের হয়ে খেলছেন। কিন্তু গুঞ্জন উঠেছে, ঘরের ক্লাবে ফিরতে যাচ্ছেন ব্রাজিল সুপারস্টার।

এদিকে গত মৌসুমে নিজেদের ইতিহাসে দ্বিতীয় সারির লিগে অবনমন হয়েছে সান্তোসের। এ নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছে। এরই মধ্যে নেইমারের সঙ্গে আলাপ সেরেছে ক্লাবটি।

সম্প্রতি চোটাক্রান্ত থাকায় ব্রাজিলে পুনর্বাসনে আছেন নেইমার। ব্যস্ততা না থাকায় বুধবার ব্রাজিলের ঘরোয়া লিগ সান্তোস বনাম করিন্থিয়ান্স ম্যাচ দেখতে যান তিনি। সেই ম্যাচের পরই নেইমারের সান্তোস গমনের সম্ভাবনা নিয়ে কথা বলেন ক্লাব সভাপতি টিসেরা। 

তিনি বলেন, ‘তার (নেইমার) সঙ্গে সংক্ষিপ্ত কথা হয়েছে। যদিও সংক্ষিপ্ত কথাই বেশি ফলপ্রসু হয়। এখানে (সান্তোস) খেলতে হলে, তার আগে ভালোভাবে সুস্থ হতে হবে।’

বেশ আলোড়ন তুলে সান্তোস থেকে নেইমার যখন বার্সেলোনা আসে, তখন কাতালান ক্লাবটিতে ছিল তারকার ছড়াছড়ি। মেসি-সুয়ারেজদের সঙ্গে নেইমারকে নিয়ে গড়ে উঠেছিল সবচেয়ে শক্তিশালী আক্রমণভাগ, যাকে বলা হত ‘এমএসএন’ নামে। কিন্তু ২০১৭ সালে ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখানোর পর থেকেই নেইমারের পারফরম্যান্সের গ্রাফ নিম্নমুখী! 

চ্যাম্পিয়ন্স লিগের আশায় নেইমারকে চড়া মূল্যে নিয়েও কাজে লাগেনি পিএসজির। যে কারণে শেষ দিকে নেইমারকে দুয়োও শুনতে হয়েছে পিএসজির সমর্থকদের কাছ থেকে।

পিএসজি থেকে আল হিলালে গিয়েও শান্তি নেই নেইমারের। দলটির হয়ে মাত্র ৫ ম্যাচ খেলার পরই চোটে পড়েন ব্রাজিলিয়ান তারকা। এখনো মাঠে ফিরতে পারেননি। 

গুঞ্জন আছে, চোটজর্জর নেইমারকে দলে টেনে উল্টো বিপদে পড়েছে আল হিলাল। তাই সৌদি ক্লাবটিও নেইমারকে আর রাখতে চায় না।