বান্দরবান সীমান্ত থেকে সরিয়ে নেয়া হলো এসএসসি পরীক্ষা কেন্দ্র

বান্দরবান সীমান্ত থেকে সরিয়ে নেয়া হলো এসএসসি পরীক্ষা কেন্দ্র

সংগৃহীত

মিয়ানমারে চলমান পরিস্থিতি বিবেচনায় বান্দরবান সীমান্তের এসএসসি পরীক্ষার কেন্দ্র টি সরিয়ে নেয়া হয়েছে। ঘুনধুম সরকারি উচ্চ বিদ্যালয়ের পরিবর্তে উত্তর ঘুনধুমের দু’টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা নেয়া হবে। এছাড়া আগামী দুয়েক দিনের মধ্যেই বাংলাদেশে আশ্রিত মায়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যদের মিয়ানমারে ফেরত পাঠানো হবে।

আজ সোমবার দুপুরে বান্দরবানের ঘুনধুম ও তুমব্রু সীমান্ত এলাকা পরিদর্শন করে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ তোফায়েল ইসলাম সাংবাদিকদের এই কথা জানিয়েছেন।

এ সময় তার সাথে চট্টগ্রামের পুলিশের ডিআইজি মোহাম্মদ নূরে আলম মিনা, কক্সবাজারের পুলিশ সুপার মো: মাহফুজ ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিভাগীয় কমিশনার ও ডিআইজি সীমান্ত এলাকা ও ঘুনধুম উচ্চ বিদ্যালয়টি পরিদর্শন করেন। ওই কেন্দ্রটিতে পাঁচ শতাধিক এসএসসি পরীক্ষার্থী রয়েছে। বর্তমানে কেন্দ্রটিতে ১৫৮ জন মিয়ানমারের বিজিপি সদস্য অবস্থান করছে। তাদের খাদ্য ও চিকিৎসা সহায়তা দিচ্ছে বর্ডার গার্ড বিজিবি।

ডিআইজি নূরে আলম মিনা জানান, সীমান্ত পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। তবে সীমান্তে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য পুলিশ কাজ করছে। এদিকে বান্দরবান সীমান্তে কোন গোলাগুলি না হওয়ায় পরিস্থিতি এখন শান্ত রয়েছে। তবে লোকজনদের জিরো লাইনের কাছে না যেতে নির্দেশনা দিয়েছে বিজিবি। টহল বাড়ানো হয়েছে সীমান্তে। সেখানে বসবাসকারীরা ঘরে ফিরে গেছে।