ফেনীতে ফুলকলি মডেল স্কুলে ভাংচুর

ফেনীতে ফুলকলি মডেল স্কুলে ভাংচুর

সংগৃহীত

ফেনীর দাগনভূঞা উপজেলার পূর্বচন্দ্রপুর মডেল ইউনিয়নের গজারিয়া ফুলকলি মডেল কিন্ডারগার্টেনে ভাংচুর করেছে দূর্বৃত্তরা।বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। এর আগে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে অজ্ঞাতনামা ওই চক্রের সদস্যরা পরিকল্পিতভাবে বিদ্যালয়টির অফিস কক্ষের জানালার সব গ্লাস ভাংচুর করে।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আবদুর রহিম ও আশপাশের লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, গত ৩/৪ বছর ধরে স্থানীয় একটি দুষ্টচক্র প্রতিষ্ঠানটির ধারাবাহিক সাফল্যে ইর্ষান্বিত হয়ে নানা ষড়যন্ত্র ও ক্ষতি করে আসছে। তারই অংশ হিসেবে এই হামলার ঘটনা ঘটে। সকালে শিক্ষক-শিক্ষার্থীরা বিদ্যালয়ে এসে বিষয়টি দেখতে পায়।

বিষয়টি পুলিশকে অবহিত করা হলে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ। এ সময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও আশপাশের লোকজনের সঙ্গেও কথা বলেন তিনি।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ফেনী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এস এম ইউসুফ আলী জানান, এর আগেও বেশ কয়েকবার এমন ঘটনা ঘটেছে। এরই মধ্যে বিভিন্ন সময় ওই চক্রটি প্রতিষ্ঠানটির প্রধান ফটকের নামফলক, শহীদ মিনার ভাংচুর ও খড়ের আঁটিতে অগ্নিসংযোগ করে শ্রেণিকক্ষের ভেতরে ছুড়ে মারার ঘটনাও ঘটিয়েছে। এসব ঘটনায় প্রত্যেকবারই স্থানীয় জনপ্রতিনিধি এবং থানা পুলিশকেও জানানো হয়ছে।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি আরও জানান, স্থানীয় কয়েকজন বখাটে কিশোর রাতে এসে বিদ্যালয় সড়ক ও মাঠে বাজে আড্ডা দিতেও একাধিক সময় দেখা গেছে।

দাগনভূঞা থানার এসআই মো. শহিদ উল্যাহ বলেন, বিদ্যালয় কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে তিনি ঘটনাস্থল পরিদর্শন ও বেশকিছু আলামত সংগ্রহ করেছেন।