ইমরান খানের স্ত্রীকে অ্যাসিড খাওয়ানোর অভিযোগ

ইমরান খানের স্ত্রীকে অ্যাসিড খাওয়ানোর অভিযোগ

সংগৃহীত ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের স্ত্রী বুশরা বিবিকে ‘অ্যাসিড মেশানো’ খাবার দেওয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দেশটির সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনের বরাত দিয়ে এ খবর জানা গেছে।

পিটিআইয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, বন্দি থাকা বুশরা বিবিকে অ্যাসিড মেশানো’ খাবার দেওয়া হয়েছে। তিনি খুবই অসুস্থ। তার অসুস্থতার খবরে উদ্বেগ জানিয়েছে পিটিআই। জরুরি ভিত্তিতে তার চিকিৎসার উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছে দলটি।

জানা গেছে, ইমরান খানের সঙ্গে তোষাখানা দুর্নীতির মামলায় সাজা পেয়ে খানের ইসলামাবাদের বানিগালার বাড়িতে গৃহবন্দি রয়েছেন শরা বিবি। বাড়িটিকে সাব-কারাগার ঘোষণা করা হয়েছে।

বুশরার মুখপাত্র ও পিটিআইয়ের আইনজীবী মাশাল ইউসুফজাই এক্সে (সাবেক টুইটার) দেওয়া পোস্টে জানিয়েছেন, বুশরা বিবি তার পরিবারের সদস্য, ইমরান খানের বোন এবং পিটিআইয়ের আইনি দলের সঙ্গে দেখা করেছেন। দেখা করে বুশরা ভয়ংকর এক খবর জানিয়েছেন। তা হলো, তার খাবারে অ্যাসিড জাতীয় কিছু একটা দেওয়া হয়েছিল। আর সেটা গত কয়েকদিন ধরে বুশরাকে প্রচণ্ড শারীরিক যন্ত্রণা দিচ্ছে।

তিনি জানান, বুশরা বিবির পাকস্থলীতে তীব্র প্রদাহ এবং মুখে ও গলায় গুরুতর ক্ষত হয়েছে। তিনি চরম যন্ত্রণার মধ্যে দিন কাটাচ্ছেন। তার জীবনের ‘গুরুতর হুমকি’ দেখা দিয়েছে। যত দ্রুত সম্ভব তাকে চিকিৎসক দেখানো দরকার।

পিটিআই এক্সে দেওয়া আলাদা এক পোস্টে জানিয়েছে, দেশের ‘ফ্যাসিবাদী শাসন’ এতটাই নিচে নেমে গেছে যে তারা ইমরান খানের স্ত্রীর ওপর ‘নোংরা আক্রমণ’ করছে। তাকে চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না। পিটিআইয়ের এ বিষয়ে পাকিস্তানের উচ্চ আদালতের হস্তক্ষেপ কামনা করেছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো মন্তব্য পাওয়া যায়নি বলে জানিয়েছে ডন।