পিকনিকের বাস থেকে বার্মিজ চাকুসহ ৯ কিশোর গ্রেফতার

পিকনিকের বাস থেকে বার্মিজ চাকুসহ ৯ কিশোর গ্রেফতার

প্রতীকী ছবি

বগুড়ার গাবতলীতে পিকনিক বাসে তল্লাশি চালিয়ে বার্মিজ চাকুসহ কিশোর গ্যাংয়ের ৯ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। 

গ্রেফতারদের মধ্যে ৭ জনই কিশোর। প্রাপ্তবয়স্ক ২ জন হলেন- গাবতলী উপজেলার জামিরবাড়ীয়া গ্রামের হায়দার আলীর ছেলে শিহাব উদ্দিন (২০) ও জলিলের ছেলে লাজু সাব্বির (১৯)। বাকিদের বয়স ১৬ থেকে ১৭ বছর হওয়ায় তাদের নাম পরিচয় প্রকাশ করা হয়নি। 

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে তাদের বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মির্জা সাহেলার আদালতে সোপর্দ করা হয়। বিচারক প্রাপ্তবয়স্ক দুইজনকে জেলা কারাগারে ও কিশোর ৭ জনকে যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন। 

এর আগে, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার পীরগাছা বন্দর থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। পরে গাবতলী মডেল থানা পুলিশের এসআই আব্দুল কুদ্দুস বাদী হয়ে মামলা দায়ের করেন।

গাবতলী মডেল থানা পুলিশের ওসি আবুল কালাম আজাদ জানান, গাবতলী উপজেলার আটাপাড়া বাজার থেকে স্থানীয়রা বৃহস্পতিবার দিনাজপুরের স্বপ্নপুরিতে পিকনিকে যায়। সেখানে কয়েকজন কিশোর বার্মিজ চাকু ক্রয় করে। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বাসটি ফেরার পথে পীরগাছা বন্দরে থামিয়ে তল্লাশি করে। এরপর ৯ জনের কাছ থেকে ৬টি ধারালো বার্মিজ চাকু উদ্ধার করা হয়। 

তিনি আরও জনান, গ্রেফতার ৯ জন কিশোর গ্যাংয়ের সদস্য। এলাকায় অপরাধ সংগঠনের জন্য তারা দিনাজপুর থেকে বার্মিজ চাকু ক্রয় করেছিল।